fbpx

কাঁচা মরিচের কেজি ২৪০ টাকা!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নিত্যপণ্যের বাজার যেন কোনোভাবেই স্বাভাবিক হচ্ছে না। আজ এই পণ্যের দাম কমছে তো কাল আরেক পণ্যের দাম বাড়ছে। চাল, ডাল, তেল,মাছ, সবজির পর এবার বাজারে বেড়েছে কাঁচা মরিচের দাম।

রাজধানীতে প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৪০ টাকায়। অথচ দুই সপ্তাহ আগেও এর দাম ছিল কেজিতে ১৪০ থেকে ১৬০ টাকা।

চাহিদার তুলনায় বাজারে সরবরাহ কম। এ কারণে কাঁচা মরিচের দাম বেড়েছে বলে দাবি রাজধানীর কাওরান বাজারের বিক্রেতাদের।

এক বিক্রেতা বলেন, তিনি বুধবার আড়ত থেকে ৯৫০ টাকা পাল্লা (৫ কেজি) কাঁচা মরিচ কিনেছেন। কিন্তু কিছুক্ষণ পর হঠাৎ তা ১ হাজার ১০০ টাকায় উন্নীত হয়। পরে তিনি ২৪০ টাকা কেজিতে কাঁচা মরিচ বিক্রি করেন।

কাঁচা মরিচ কিনতে আসা এক ক্রেতা জানান, গত মঙ্গলবারও কাঁচা মরিচের দাম ছিল ১৮০ টাকা কেজি। ২৪ ঘণ্টায় এক লাফে দাম বেড়েছে ৬০ টাকা। জিনিসপত্রের দাম যেভাবে বাড়তেছে, মানুষের বেঁচে থাকা দায় বলেও জানান তিনি।

দেশের বিভিন্ন জেলায় খোঁজ নিয়ে দেখা গেছে, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড পৌর কাঁচাবাজারে মরিচের সরবরাহ কম। সেখানে কাঁচা মরিচ বিক্রি হয়েছে ২০০ টাকা কেজি।

নওগাঁর বিভিন্ন হাটবাজারে দুই সপ্তাহ আগেও ৯০ থেকে ১০০ টাকা কেজিতে কাঁচা মরিচ বিক্রি হলেও বুধবার খুচরা বাজারে সেই মরিচ বিক্রি হয়েছে ২৩০ থেকে ২৪০ টাকায়। বৃষ্টিতে মরিচখেত নষ্ট হওয়াকে দাম বৃদ্ধির কারণ বলছেন ব্যবসায়ীরা।

খাগড়াছড়ির দীঘিনালায় স্থানীয় হাটবাজারে জুমে উৎপাদিত কাঁচা মরিচ গতকাল বিক্রি হয়েছে ৩২০ থেকে ৪০০ টাকা কেজিতে।

জুমের নতুন মরিচ বাজারে আসতে আরও এক মাস বাকি আছে। এখন সরবরাহ কম। এ কারণে দাম বেড়েছে বলেও জানান বিক্রেতারা।

Advertisement
Share.

Leave A Reply