fbpx

কাচের গ্লাসের মতো ভেঙে গিয়েছিলো তাদের ঐক্য : তথ্যমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অতীতেও বিএনপি আন্দোলন করে সফল হয়নি, ভবিষতেও হবে না। তাই মীর্জা ফখরুলকে আন্দোলনের চিন্তা বাদ দিয়ে দলের ঐক্য ধরে রাখার চেষ্টা করার পরামর্শ দিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

বৃহস্পতিবার সচিবালয়ে তথ্যমন্ত্রী সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সাথে আলোচনা করেন। এসময় তিনি বিএনপির সমালোচনা করে বলেন, ২০১৮ সালের নির্বাচনের আগেও বিএনপি বৃহত্তর ঐক্য গড়ে তুলেছিলো। ডান, বাম, প্রতিক্রিয়াশীল, ধর্মান্ধ গোষ্ঠীসহ সবাইকে এক করে সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে চেয়েছিলেন। কিন্তু তারা সফল হয়নি। কাচের গ্লাসের মতো ভেঙে গিয়েছিলো তাদের ঐক্য। কারণ, বিএনপির নিজেদের মধ্যে যেমন ঐক্য ধরে রাখতে পারেনা, তেমনি যে দলগুলোকে একত্রিত করেছিলো, তাদের মধ্যেও ঐক্য গড়তে পারেনি।

গত কয়েকদিন ধরে বিএনপি দলের নেতারা যেভাবে একে অপরের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে বক্তব্য দিচ্ছেন, রাজশাহীতে সামনের সারিতে বসা নিয়ে যেভাবে তারা মারামারি করেছেন, তাতে তাদের দলের অনৈক্য প্রমাণিত হয় বলে অভিযোগ করলেন হাছান মাহমুদ।

জোটসঙ্গী জামায়াতে ইসলামীকে সঙ্গে নিয়ে বিএনপির বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করায় তার কঠোর সমালোচনা করেন তথ্যমন্ত্রী।

ভ্যাকসিন নিয়ে সরকার ধুম্রজাল সৃষ্টি করছে বলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্মসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, ভ্যাকসিন নিয়ে ধুম্রজাল তৈরি হয়েছিল একটি ভুল সংবাদের প্রেক্ষিতে, সেটি ভারতের সেরাম ইনস্টিটিউট এবং স্বাস্থ্য সচিব নিরসন করে দিয়েছেন। এরপরও যারা সরকারের সমালোচনা করছে, তারা জনগণের মধ্যে প্রথম থেকে যে বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা চালিয়ে আসছিল। সেই ধারাবাহিকতায় রিজভী আহমেদসহ বিএনপির নেতারা এ সমস্ত কথা বলছেন। বাংলাদেশ চুক্তি অনুযায়ী যথাসময়ে ভ্যাকসিন পাবে বলে জানালেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

Advertisement
Share.

Leave A Reply