fbpx

কাদের মির্জার বহিষ্কার চান আওয়ামী লীগের ৪২ নেতা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বসুরহাট পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জাকে বহিষ্কারের সুপারিশ করেছে নোয়াখালীর কোম্পানিগঞ্জ উপজেলার আওয়ামী লীগের ৪২ নেতা। এই নিয়ে দুই দু’বার বহিষ্কারের সুপারিশ উঠলো কাদের মির্জার বিরুদ্ধে।

২রা মার্চ মঙ্গলবার উপজেলার আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াতের সভাপতিত্বে এক দলীয় সভার আয়োজন করা হয়। উপজেলা কমিটির ৭১ সদস্যের মধ্যে ৪২ জন সদস্য সভায় উপস্থিত ছিলেন।

দলীয় গঠনতন্ত্রের পরিপন্থী বক্তব্য দেওয়ার অভিযোগে ৪২ নেতার সবাই কাদের মির্জাকে বহিষ্কারের সুপারিশের বিষয়ে এক মত হন এবং ভবিষ্যতে কাদের মির্জার সঙ্গে কোন প্রকার দল করবেন না বলে শপথ নেন।

সভায় বক্তারা বলেন, বেশ কিছুদিন ধরে কাদের মির্জা দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের বিরুদ্ধে নানারকম মিথ্যাচার করে আসছেন। যা দলীয় গঠনতন্ত্রের সম্পূর্ণ পরিপন্থি। এ কারণে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, অবিলম্বে কাদের মির্জাকে দল থেকে বহিষ্কার করা হোক। ভবিষ্যতে রাজনীতির পরিবেশ যেন নষ্ট করতে না পারে সেজন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় ও নোয়াখালী জেলা কমিটিকে লিখিতভাবে বহিষ্কারের সুপারিশ পাঠানো হবে।

এর আগে ২০ ফেব্রুয়ারি কাদের মির্জাকে বহিষ্কারের সুপারিশ করে জেলা আওয়ামী লীগ। সুপারিশের ২ ঘণ্টা পরে দলের শান্তি-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে সুপারিশ প্রত্যাহার করে নেয় তারা।

Advertisement
Share.

Leave A Reply