fbpx

কানাডার কুইবেকে চলছে রাত্রিকালীন কারফিউ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কানাডার সবচেয়ে বড় অঙ্গরাজ্য কুইবেক। সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা লাগামহীনভাবে বেড়েই চলেছে। এই পরিস্থিতি মোকাবেলায় কুইবেকে স্থানীয় সরকার প্রশাসন রাত্রিকালীন কারফিউ জারি করেছে।

রাজ্যটির স্থানীয় সরকার প্রশাসনের নির্দেশনা অনুযায়ী, আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত স্কুল-কলেজসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। এছাড়া, রবিবার (২ জানুয়ারি) থেকে আগামী তিন সপ্তাহের জন্য সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠানও বন্ধ রাখতে জরুরি আইন জারি করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

নিদের্শনায় আরও বলা হয়েছে, শুধুমাত্র গ্যাস স্টেশন, ফার্মেসি অল্প সময়ের জন্য খোলা থাকবে। এদিকে, কানাডায় আন্তর্জাতিক ব্র্যান্ডের সব স্টোর ও শপিংমল এরইমধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া, বাংলাদেশি-অধ্যুষিত এলাকাগুলোতেও বন্ধ রয়েছে দেশীয় দোকানপাটসহ ব্যবসা প্রতিষ্ঠান।

নিদের্শনা মেনে চলা না হলে ১ থেকে ৬ হাজার ডলার পর্যন্ত জরিমানা গুনতে হবে বলেও জানিয়েছে স্থানীয় সরকার প্রশাসন। এমনকি, কারফিউয়ের বিরুদ্ধে বিক্ষোভ মিছিলে অংশ নেওয়া ৫৭ জনকে এরইমধ্যে ১ হাজার ডলার করে জরিমানা করেছে স্থানীয় পুলিশ এবং ১ জনকে গ্রেপ্তারও করা হয়েছে।

কানাডার কুইবেকে চলছে রাত্রিকালীন কারফিউ

ছবি: সংগৃহীত

দেশটির স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, শুধু কুইবেক অঙ্গরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজারের বেশি মানুষ। এই একদিনে মৃত্যু হয়েছে ১৩ জনের এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৫শ’র বেশি।

Advertisement
Share.

Leave A Reply