fbpx

কাল থেকে হাফ পাশ চালু, শিক্ষার্থীদের দেখাতে হবে আইডি কার্ড

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অবশেষে গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ পাশের দাবি মেনে নিল ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। বুধবার (১ ডিসেম্বর) থেকে রাজধানীতে বেসরকারি মালিকানাধীন গণপরিবহনে অর্ধেক ভাড়ায় শিক্ষার্থীরা চলাচল করতে পারবে। তবে সেক্ষেত্রে কিছু শর্ত জুড়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ এই ঘোষণা দেন।

তিনি বলেন, ১ ডিসেম্বর থেকে হাফ ভাড়া কার্যকর হবে। হাফ ভাড়া দেয়ার সময় আইডি কার্ড দেখাতে হবে। ছুটির দিনে হাফ ভাড়া কার্যকর হবে না। হাফ ভাড়া শুধু ঢাকায় সীমাবদ্ধ অন্যান্য জেলার জন্য নয়।

এনায়েত উল্লাহ আরও বলেন, সকাল ৭ টা থেকে রাত ৮টা পর্যন্ত হাফ ভাড়া দিতে পারবেন শিক্ষার্থীরা। এই সময়ের পর বাসে উঠলে পুরো ভাড়া দিতে হবে।

উল্লেখ্য, সম্প্রতি জ্বালানি তেলের দাম বাড়ানোর পর বাসে ভাড়া বাড়ানো হয়। ফলে শিক্ষার্থীদের হাফ পাশ তুলে দেয় বাস মালিকেরা।

এরপর থেকেই বাসে হাফ ভাড়ার দাবিতে আন্দোলন করে আসছিল শিক্ষার্থীরা। এই আগুনে ঘি ঢালে নটর ডেম কলেজের এক শিক্ষার্থীর নিহতের ঘটনা। ঢাকা সিটি করপোরেশনের একটি ময়লার গাড়ির ধাক্কায় নটর ডেম কলেজের এক শিক্ষার্থীর নিহতের পর এ দাবি আরও জোরালো হয়। তারা নানা জায়গায় সড়ক অবরোধ করে।

তাদের দাবি মানতে বিআরটিএ এবং পরিবহনমালিক ও শ্রমিকদের মধ্যে কয়েক দফা বৈঠক হয়। অবশেষে এই দাবি মেনে নিতে বাধ্য হলেন সড়ক পরিবহন মালিক সমিতি।

Advertisement
Share.

Leave A Reply