fbpx

কুবিতে সব পরীক্ষা স্থগিত 

Pinterest LinkedIn Tumblr +
Advertisement
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) পরীক্ষা কমিটির সুপারিশের ভিত্তিতে সশরীরে চলমান সব ধরনের পরীক্ষা স্থগিত করেছে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির ফলে পরীক্ষা স্থগিত করেছে একাডেমিক কাউন্সিল (শিক্ষা পরিষদ)। এ সিদ্ধান্ত পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে।’
আর যেসব শিক্ষার্থী এরই মধ্যে পরীক্ষার উদ্দেশ্যে কুমিল্লায় এসেছে, তাদেরকে বিশ্ববিদ্যালয় নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় বিভাগীয় শহরগুলোতে পৌঁছে দিবে। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, প্রক্টরিয়াল বডি এবং হল প্রাধ্যক্ষবৃন্দকে এ দায়িত্ব দেয়া হয়েছে। তারা সমন্বয় করে পরিবহনের শিডিউল করে পরবর্তীতে শিক্ষার্থীদেরকে জানিয়ে দেবেন বলেও জানান অধ্যাপক ড. মো. আবু তাহের।
উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গত ১৩ জুন থেকে সশরীরে সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা নেওয়া শুরু করে। কয়েকটি বিভাগে মিডটার্ম পরীক্ষাও অনুষ্ঠিত হয়। এরপর ২১ জুন থেকে সেমিস্টার ফাইনালের সঙ্গে সঙ্গে মিডটার্ম পরীক্ষা গ্রহণের নির্দেশনাও দেয় পরীক্ষা কমিটি।
তবে সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় পরীক্ষা কমিটি বৃহস্পতিবার (২৪ জুন) এক সভা শেষে সশরীরের পরীক্ষা স্থগিতের সুপারিশ করে। এরই প্রেক্ষিতে শুক্রবার (২৫ জুন) শিক্ষা পরিষদের সভায় পরীক্ষা স্থগিতের চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়।
Advertisement
Share.

Leave A Reply