fbpx

পরীক্ষা স্থগিত, কুবি শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সব আবাসিক হল বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে রবিবার সন্ধ্যা ছয়টার মধ্যে ছাত্রদের এবং আগামীকাল সোমবার সকাল নয়টার মধ্যে ছাত্রীদের হল ছাড়তে বলা হয়েছে।

পাশাপাশি ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষা স্থগিত করা হয়েছে। ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন ছাড়া অন্য পরিবহন প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

রবিবার বিশ্ববিদ্যালয়ের এক জরুরি ভার্চুয়াল সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। বিকেল তিনটায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ এফ এম আবদুল মঈন বলেন, ‘শারদীয় দুর্গাপূজা, সাপ্তাহিক ছুটি, পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ৯ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে ছুটি চলছে। ১০ অক্টোবর থেকে ক্যাম্পাস খুলবে।’

প্রসঙ্গত, গত শুক্রবার (৩০ সেপ্টেম্বর) মধ্যরাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। শনিবার বিকেল তিনটায় একটি পক্ষ কেন্দ্রীয় ছাত্রলীগকে অভিনন্দন জানিয়ে ক্যাম্পাসে আনন্দ মিছিল ও মোটরসাইকেল নিয়ে মহড়া দেয়। তখন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গুলি ও ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। রামদা, লাঠিসোঁটা ও রড নিয়ে দুই পক্ষ ক্যাম্পাসে আধিপত্য বিস্তারের চেষ্টা করে। উদ্ভূত পরিস্থিতিতে রবিবার উপাচার্য এ এফ এম আবদুল মঈনের সভাপতিত্বে এক জরুরি ভার্চুয়াল সভা হয়।

জানা গেছে, ছাত্রলীগের কমিটি বিলুপ্তির পর পদ হারানো এক নেতা ফেসবুকে এক পোস্টে লাশ ফেলে দেওয়ার হুমকি দেন। এতে বিশ্ববিদ্যালয় পরিস্থিতি ঘোলাটে হয়ে ওঠে। একই সঙ্গে পদ প্রত্যাশীরা নিজেদের আধিপত্য ফিরে পেতে ক্যাম্পাসে মহড়া দেয়। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হল বন্ধ করে দেওয়াসহ নানা সিদ্ধান্ত নেয়।

Advertisement
Share.

Leave A Reply