fbpx

কুষ্টিয়ায় নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার দায়ে আটক দুই

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কুষ্টিয়ার পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের অভিযোগে দুই মাদ্রাসা ছাত্রকে আটক করেছে পুলিশ।

শহরের একটি মাদ্রাসায় শনিবার (৫ ডিসেম্বর) রাতে অভিযান চালিয়ে এ দু’জনকে আটক করা হয়। আজ রোববার (৬ ডিসেম্বর) প্রেস ব্রিফিং করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন পুলিশের এক বিশ্বস্ত সূত্র।

জানা গেছে, পাঁচ রাস্তার মোড় এলাকার একটি ব্যাংক, অপর একটি ব্যাংকের ফার্স্ট ট্র্যাক বুথসহ রাস্তার সিসি টিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে হামলাকারী দুজনকে শনাক্ত করে পুলিশ।

শনিবার (৫ ডিসেম্বর) রাতে খুলনা বিভাগীয় পুলিশের অতিরিক্ত ডিআইজি এ.কে.এম নাহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সিসি টিভি ফুটেজ দেখে হামলাকারী দুজনকে শনাক্ত করে রাতেই মাদ্রাসায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এদিকে, শুক্রবার (৪ ডিসেম্বর) রাত দু’টার দিকে কুষ্টিয়া শহরে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করার ঘটনায় শনিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যার পর ঢাকার বঙ্গবন্ধু এভিনিউ ও ধানমণ্ডিতে বিক্ষোভ করেছে আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ শনিবার সন্ধ্যা ৬টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে রোববার (৬ ডিসেম্বর) ঢাকা মহানগর দক্ষিণের প্রতিটি থানা-ওয়ার্ডে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেয়া হয়।

এছাড়া, সারা দেশে বিভিন্ন স্থানে শনিবার রাতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়।

Advertisement
Share.

Leave A Reply