fbpx

‘কোহলিকে প্রয়োজনের চেয়ে বেশি ব্যবহার করা হচ্ছে’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাতীয় দলের জার্সিতে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না ভারতীয় ক্রিকেটার ভিরাট কোহলির, কাটছে না সেঞ্চুরি খরা। সেই অফ-ফর্মটাই বয়ে বেড়াচ্ছেন এবারের আইপিএলেও। ৭ ম্যাচে কোহলির রান মোটে ১১৯, গড় মাত্র ১৯.৮৩। অথচ, নিজেকে ফিরে পাবার জন্য চেষ্টার কোনো কমতি রাখছেন না তিনি। করে যাচ্ছেন কঠোর অনুশীলন। তবুও, ভাগ্যের চাকা কিছুতেই ঘুরছে না।

ভারত দলের সাবেক কোচ রবি শাস্ত্রীর প্রিয় ছাত্র ছিলেন কোহলি। তাই শিষ্যের এমন দুর্দশার দিনে এ নিয়ে কথা বলেছেন শাস্ত্রী। তাঁর মতে, টানা খেলার ধকল থেকে এই ডানহাতি ব্যাটারের কিছুদিন বিরতি নেয়া প্রয়োজন।

“কোহলিকে প্রয়োজনের চেয়ে বেশি ব্যবহার করা হচ্ছে। এই মুহূর্তে কারো যদি বিরতির প্রয়োজন হয়, তবে সেটা কোহলিরই। সেটা ২ মাস হোক বা দেড় মাস, সেটা আসন্ন ইংল্যান্ড সিরিজের পরে হোক কিংবা আগে”-বলছিলেন শাস্ত্রী

লম্বা সময় তাঁর এমন অফ-ফর্মের কারণে ইতোমধ্যে অনেকেই তাঁর ক্যারিয়ারের শেষও দেখে ফেলছেন। তবে শাস্ত্রীর মতে, আরো ৬-৭ বছর দলকে সার্ভিস দেয়ার ক্ষমতা কোহলির আছে। সে জন্যই ফর্ম ফিরে পেতে এখন বিশ্রাম নেয়াটাই বেশি জরুরি। এ প্রসঙ্গে তিনি বলেন, “তার বিরতি দরকার কারণ তার মধ্যে এখনো ৬-৭ বছরে ক্রিকেট খেলার সামর্থ্য আছে। অবশ্যই আপনি তার মস্তিষ্কের উপর অতিরিক্ত চাপ দিয়ে এটি হারাতে চাইবেন না। সে একা নয়, বিশ্ব ক্রিকেটে হয়তো আরও ১-২ জন এমন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। আপনাকে সমস্যাটি আগে থেকেই সমাধান করতে হবে।”

Advertisement
Share.

Leave A Reply