fbpx

কোহলির সিদ্ধান্তে ‘অবাক’ রোহিত, ‘আবেগী’ ইশান্ত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এদের একজনের সাথে তার কথিত বা কল্পিত ‘শত্রুতা’ নিয়ে অহরহই মুখর হয় মিডিয়া। যদিও প্রতিবার এই বিতর্ক ওঠে আর প্রতিবার দুজনই জবাব দেন তাদের মধ্যে শত্রুতা তো দূরে থাক, সামান্য বিবাদ পর্যন্ত নেই!

আরেকজন আবার ছোটবেলা থেকে তাঁর সবচেয়ে কাছের বন্ধুদের একজন, বয়সভিত্তিক পর্যায় থেকে জাতীয় দলে খেলেছেন একসাথে।

রোহিত শর্মা ও ইশান্ত শর্মা- দুজনেই নিজের সতীর্থ/বন্ধু ও দীর্ঘদিনের অধিনায়ক ভিরাট কোহলির অকস্মাৎ টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণায় দুইরকম প্রতিক্রিয়া দেখালেন।

শনিবার সন্ধ্যায় কোহলির তরফ থেকে এই অধিনায়কত্ব ঘোষণা আসার পর ভারতীয় ক্রিকেটাঙ্গন থেকে শুরু করে বিশ্ব সবাই এই ইস্যুতেই সরব। কোহলিকে উদ্দেশ্য করে স্তুতি গাইছেন তার সকল বর্তমান ও সাবেক সতীর্থ। রোহিত স্তুতি গাওয়ার দিকে হাঁটেননি। ইন্সটাগ্রাম একাউন্টে ছোট করে লিখেছেন।

কোহলির সিদ্ধান্তে ‘অবাক’ রোহিত, ‘আবেগী’ ইশান্ত

“আমি স্তম্ভিত! তবে ভারতের অধিনায়ক হিসেবে সফল একটি সময় কাটানোর জন্য তোমায় অভিনন্দন। (এরপর হিন্দিতে) ভবিষ্যতের জন্য শুভকামনা”

টি-টোয়েন্টি ও ওয়ানডের পর কোহলির কাঁধ থেকে টেস্ট অধিনায়কত্বের ব্যাজও রোহিতের কাঁধে যাচ্ছে এটি অনেকেই ধারণা করছেন।

ইশান্ত শর্মা অবশ্য ছোটবেলার বন্ধুর উদ্দেশ্যে খুলে বসেছেন নিজেদের ছেলেবেলা ও খেলোয়াড়ি জীবনের স্মৃতিকাতর আবেগের ঝাঁপি। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ইশান্ত টুইট করেন -“ছোটবেলা থেকে ড্রেসিংরুম ও মাঠের বাইরে তোমার সাথে কাটানো প্রতিটি স্মৃতির জন্য তোমাকে ধন্যবাদ। ছোট থাকতে আমরা তো কখনো ভাবিই নি তুমি একদিন ভারতের অধিনায়ক হবে আর আমি ভারতের হয়ে ১০০ টেস্ট খেলব। আমরা তো শুধু মন দিয়ে ক্রিকেট খেলেছি এবং বাকি যা হওয়ার তা এমনিই হয়ে গেছে।”

পৃথক আরেকটি টুইটে কোহলিকে ‘ভারতের সবচেয়ে সফল টেস্ট অধিনায়ক’ হিসেবে ক্যারিয়ার শেষ করার  জন্য অভিনন্দন জানিয়েছেন ইশান্ত, এবং অধিনায়ক হিসেবে সকল সুখস্মৃতির জন্য জানিয়েছেন ধন্যবাদ।

ভারতের হয়ে ৪০ টি টেস্ট জিতেছেন কোহলি। ভারতের আর কোন অধিনায়ক এতোগুলো টেস্ট জিততে পারেনি।

Advertisement
Share.

Leave A Reply