fbpx

ক্রসফায়ারের ভয় দেখিয়ে চাঁদাবাজি : পুলিশের বিরুদ্ধে মামলা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ক্রসফায়ারের ভয় দেখিয়ে বিকাশ এজেন্টের কাছ থেকে চাঁদা নেওয়ার অভিযোগ উঠেছে মাদারীপুরের দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে। এ বিষয়ে মামলা করেছেন ফরিদপুর ভাঙ্গা উপজেলার ভাড়ইভাংগা গ্রামের আব্দুল হকের ছেলে সুজন শেখ।

১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার মাদারীপুর জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম সাইদুর রহমান সাঈদের আদালতে এ মামলা করেন তিনি। মামলার আসামিরা হলেন, দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই মাহাবুব, কনস্টেবল সোহাগ এবং শিবচর সূর্যনগর এলাকার বিকাশ ব্যবসায়ী টোকন বেপারী।

মামলার এজাহারের বলা হয়, ১৬ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে পদ্মাসেতু দেখে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন বিকাশ এজেন্ট সুজন। মাদারীপুরের শিবচরের সূর্যনগর এলাকায় পৌঁছালে সুজনের পথ আটকায় সাদা পোশাকে থাকা দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই মাহাবুব ও কনস্টেবল সোহাগ।

তারা সুজনের কাছে মোটরসাইকেলের কাগজপত্র দেখতে চান। কাগজপত্র দেখালে, তা ঠিক নেই অভিযোগ করে সুজনের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন ওই দুই পুলিশ সদস্য। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সুজনকে ক্রসফায়ারের ভয় দেখান মাহাবুব ও সোহাগ।

ঘটনাস্থলের পাশেই টোকন বেপারীর দোকানে সুজনকে জোর করে নিয়ে গিয়ে তার মোবাইল থেকে ১ লাখ ১০ হাজার টাকা বিকাশের মাধ্যমে তুলে নেয় অভিযুক্ত ওই দুই পুলিশ সদস্য।

এ ঘটনা কাউকে না বলার শর্তে তারা ছেড়ে দেয় সুজনকে। ঘটনার দিনই শিবচর থানায় মামলা করতে গেলে সুজন শেখকে নিরুৎসাহিত করে চলে যেতে বলে ওই থানার ইনচার্জ। পরে সুজন শেখ বাদী হয়ে বৃহস্পতিবার আদালতে এ মামলটি করেন।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হান্নান জানান, ব্যক্তিগত কোনো দায়ভার বাংলাদেশ পুলিশ নেবে না। যাদের বিরুদ্ধে মামলা হয়েছে, মামলার কপি হাতে পেলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement
Share.

Leave A Reply