fbpx

ক্ষুব্ধ বিসিবি প্রধান, পরিবর্তনের প্রতিশ্রুতি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সাকিব আল হাসান চোটের কারণে ছিটকে যাবার পরে, তার বদলি হিসেবে মাহমুদউল্লাহ রিয়াদের নাম প্রস্তাব করেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে নির্বাচকরা সৌম্য সরকারকেই দলে নিয়েছেন। তারপরই দুই ম্যাচের টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজের কাছে হোয়াইটওয়াশ হওয়ায় জাতীয় দলের খেলোয়াড় টিম ম্যানেজমেন্টের উপর ক্ষেপেছেন বিসিবি সভাপতি।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) মিরপুর শেরবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ঢাকা টেস্টে ১৭ রানে হারে। ২০১২ সালের পর এই প্রথম দেশে সিরিজের সবকটি ম্যাচে হারলো তারা।

চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ উইকেটে হারে। ৩৯৫ রানের টার্গেট দিয়েও হার এড়াতে পারেনি টাইগাররা। সিরিজে ব্যবধানে পিছিয়ে ঢাকা টেস্টে ১৭ রানে হার হয় বাংলাদেশের। তবে, তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলেও টেস্ট ফরম্যাটে বাংলাদেশ নিজেদের মেলে ধরতে পারেনি।

বঙ্গবন্ধু টেস্ট সিরিজে বাংলাদেশের খেলায় এবার তাই ক্ষুব্ধ বিসিবি প্রধান। এর আগে যেহেতু ওয়েস্ট ইন্ডিজকে অনায়াসেই হারিয়েছিল বাংলাদেশ, তাই এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের হোয়াইটওয়াশকে কোনভাবেই মেনে নিতে পারছেন না তিনি। তাই পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেছেন, এভাবে চলতে দেয়া হবে না। কারণ, বাংলাদেশের পরিকল্পনার অভাব ছিল।

রিয়াদের মত সিনিয়র অভিজ্ঞ ক্রিকেটার টেস্ট দলে জায়গা না পাওয়ার কারণ কি? এই প্রশ্ন ক্রিকেট ভক্তদের মুখে মুখে ফিরছে। টেস্ট সিরিজ হোয়াইওয়াশের পর বাংলাদেশ সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে জানান, মাহমুদউল্লাহ রিয়াদকে দ্বিতীয় টেস্টের দলে না নেওয়ার কারণ। তিনি বলেছেন, মেরুদণ্ডের ব্যথায় ভুগছিলেন টিটোয়েন্টি অধিনায়ক রিয়াদ। সাকিবের বদলি হিসেবে পাপন তার নিজের পছন্দের যে তালিকা দিয়েছিলেন, তাতে সৌম্য সরকারের নাম ছিল সবার শেষে। নির্বাচকরা তাকেই নিয়েছেন।

নাজমুল হাসান পাপন সংবাদমাধ্যমকে বলেন, ‘যখন শুনলাম সাকিবের চোট, দলে বদলি লাগবে। তখন এক এক করে অনেকগুলো নাম বলা হয়েছিল। পরিস্কার করে বলে দিচ্ছিওখানে আমার সামনে আকরাম, সুজন, নান্নু, সুমন, মল্লিক ছিল। ওদেরকে প্রথমেই বলেছি রিয়াদের কথা। ওদেরকে অপশন দিয়েছিলাম ৫টা। একটা ছিল মাহমুদউল্লাহ রিয়াদএক নম্বর; এরপর মোসাদ্দেক হোসেন, এরপর শেখ মেহেদী হাসান চতুর্থ অপশন ছিল সৌম্য। ওরা সৌম্যকে নিয়েছে

পাপন জানান, সিরিজে বাংলাদেশ দলের পারফরম্যান্স খতিয়ে দেখবে বিসিবি। এমনকি শুধুমাত্র অধিনায়ক এবং কোচের সাথেই নয়, ব্যক্তিগতভাবে খেলোয়াড়দের সাথেও কথা বলবেন বলে জানান তিনি।

তিনি এসময় আরো বলেন, ‘আমি স্বীকার করি, সমস্যা সর্বত্রই আছে। দু’টি টেস্ট সিরিজ দেখার পর আমি বুঝতে পারছি, সমস্যা আছে।’ এসময় তিনি মাত্র এক পেসার নিয়ে দুই টেস্ট খেলানোর সমালোচনা করে বলেন, প্রথম টেস্টে মুস্তাফিজুর রহমান ও দ্বিতীয় টেস্টে আবু জায়েদ খেলেন।

তিনি বলেন, ‘এক সময় আমরা শুধুমাত্র স্পিন নির্ভর দল ছিলাম। তবে, এখন আমাদের কিছু ভালো পেসার রয়েছে। এমনকি, স্কোয়াডেও পাঁচজন পেসার ছিল, তবে আমরা মাত্র একজন পেসার দিয়ে খেলিয়েছি।’

Advertisement
Share.

Leave A Reply