fbpx

‘খাতা দেখায়’ পরীক্ষকদের অবহেলার পুনরাবৃত্তি চায় না পিএসসি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা বিতরণের সময় পরীক্ষকদের সতর্ক বার্তা দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। খাতা দেখতে গিয়ে পরীক্ষকদের অবহেলার পুনরাবৃত্তি যেন না হয়, সে ব্যাপারে সতর্ক করা হয়েছে।

মূলত ৪১তম বিসিএসের লিখিত খাতা দেখতে ৩১৮ জন পরীক্ষকের ‘দায়িত্ব অবহেলার’ পর টনক নড়ে কর্তৃপক্ষের। এজন্য ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষা নেওয়ার পর পরই পরীক্ষকদের ডাকা শুরু করে পিএসসি। পিএসসি মিলনায়তনে সেমিনার করে প্রতিদিন ১০০ জন করে পরীক্ষককে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে আগের পরীক্ষকদের করা ভুলগুলো দেখানো হয়। ওই সব ভুলের পুনরাবৃত্তি যাতে না ঘটে, সে ব্যাপারে সতর্ক করা হয়।

পিএসসি সূত্রে জানা গেছে, ওই ভুলগুলো দেখিয়ে এবারের পরীক্ষকদের সতর্ক করা হয়েছে। যদি আবার কোনো পরীক্ষক একই ধরনের ভুল করেন বা দায়িত্বে অবহেলা করেন, তাহলে ওই পরীক্ষকে আর খাতা দেওয়া হবে না। তাকে কালো তালিকাভুক্ত করা হবে। পাশাপাশি পরীক্ষকদের খাতা দেখার সময় নির্দিষ্ট করে দিয়েছে পিএসসি।

সেমিনার পরিচালনার দায়িত্বে থাকা পিএসসির একজন সদস্য বলেন, ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা প্রায় ৮০ হাজার। এসব খাতা দেখতে ৩০৯ জন পরীক্ষককে দায়িত্ব দিয়েছে পিএসসি।

তিনি বলেন, ‘এই সেমিনারের জন্য পিএসসির বাড়তি সময় ও অর্থ যাচ্ছে, কিন্তু আমরা একই ধরনের ভুল বারবার দেখতে চাই না।’

উল্লেখ্য, ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষায় ১৫ হাজার ২২৯ জন প্রার্থী অংশ নিয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply