fbpx

খুলনার বিপক্ষে কুমিল্লার শ্বাসরুদ্ধকর জয়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সিলেটে দিনের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সকে ৪ রানে হারিয়ে টানা পঞ্চম জয় তুলে নিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার দেয়া ১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধরিত ২০ ওভারে ১৬১ রান করেন খুলনার ব্যাটাররা।

১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৪ রানে আউট হন খুলনার ওপেনার তামিম ইকবাল। এরপর শাই হোপ ও অ্যান্ড্রু বালবার্নি ৪৯ রানের জুটি গড়েন। দলীয় ৬৩ রানে বালবার্নি রান আউট হয়ে ফিরে গেলে ব্যাট করতে নামেন মাহমুদুল হাসান জয়। ১৩ বলে ২৬ রান করে দলীয় ১০৬ রানের মাথায় তিনিও আউট হয়ে যান। তারপর এক প্রান্ত দিয়ে হোপ চেষ্টা চালালেও ৩২ বলে ৩৩ রান করে আউট হয়ে যান তিনি। শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি খুলনা। কুমিল্লার হয়ে ২ উইকেট নেন নাসিম শাহ।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেই কুমিল্লার পক্ষে দারুণ সূচনা এনে দেন লিটন দাশ এবং মোহাম্মদ রিজওয়ান। যদিও দুজনই বেশ ধীরগতিতেই খেলতে থাকেন। পাওয়াপ্লেতে কোনো উইকেট না হারিয়েই দুই ওপেনার মিলে তোলেন ৩৩ রান। এবারের আসরে দ্বিতীয় ফিফটির দেখা পেলেও এরপর আর ইনিংস বড় করতে পারেননি লিটন। ১১৯.০৪ স্ট্রাইক রেটে ৪২ বলে ৯ চারের সাহায্যে করেন ৫০ রান।

এরপর দলের হাল ধরেন মোহাম্মদ রিজওয়ান এবং জনসন চার্লস, দুজন মিলে গড়েন ৬০ রানের জুটি। ১৭৭.২৭ স্ট্রাইক রেটে ২২ বলে ৫ ছক্কার মারে জনসন চার্লস করেছেন ৩৯ রান। প্রথমে দেখেশুনে খেললেও ৪২ বলে ফিফটি করেন রিজওয়ান। শেষ পর্যন্ত ৪৭ বলে করেন অপরাজিত ৫৪ রান। যার ফলে নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেটে ১৬৫ রান করে কুমিল্লা। খুলনার পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন নাহিদুল ইসলাম এবং ওয়াহাব রিয়াজ।

Advertisement
Share.

Leave A Reply