fbpx

খুলেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ, খোলেনি হোস্টেল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রায় ২৮ দিন বন্ধ থাকার পর খুলেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক)। তবে, এখনো হোস্টেল খুলে দেওয়া হয়নি। ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের জের ধরেই এতোদিন বন্ধ ছিল চমেক।

আজ শনিবার (২৭ নভেম্বর) সকাল থেকে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ক্যাম্পাসে চলছে অ্যাকাডেমিক কার্যক্রম ও ক্লাস-পরীক্ষা।

চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার জানান, শিক্ষার্থীরা যেন নিরাপদে শিক্ষা কার্যক্রমে অংশ নিতে পারেন ও কোনো ধরনের সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি না হয়, সেজন্য সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরও জানান, কলেজ প্রাঙ্গণে সভা-সমাবেশ, মিছিল নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া, ছেলেদের ছাত্রাবাসে নতুন করে সিট বরাদ্দ দেওয়া হবে। সেজন্য ছাত্রদের থেকে আবেদন নেওয়া হবে। যারা আবেদন করবে তাদের থেকে যাচাই-বাছাই করে হলে সিট বরাদ্দ দেওয়া হবে। এরপর ছেলেদের ছাত্রাবাস খুলে দেওয়া হবে।

এদিকে, দীর্ঘদিন কলেজ বন্ধ থাকার পর আজ থেকে ক্লাস শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। তবে, হোস্টেল খুলে না দেওয়ায় ভোগান্তির কথা জানিয়েছেন শিক্ষার্থীরা।

এর আগে, গত ২৯ ও ৩০ অক্টোবর আধিপত্য নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংর্ঘষ হয়। এর জের ধরে বন্ধ ঘোষণা করা হয় ক্যাম্পাস। পরবর্তীতে চমেক একাডেমিক কাউন্সিলের সভায় এই সংঘর্ষের ঘটনায় বিভিন্ন মেয়াদে ৩০ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply