fbpx

রাজশাহী মেডিকেলে আরও ১৮ জনের মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে মারা গেছেন আরও ১৮ জন। মৃতদের মধ্যে রাজশাহীর নয়জন, নওগাঁর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের দুজন, পাবনার একজন ও কুষ্টিয়ার একজন।

এদের মধ্যে ৮ জন করোনা পজিটিভ ছিলেন। রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, কুষ্টিয়া ও নওগাঁর একজন করে ছিলেন। নাটোরের একজন রোগী নেগেটিভ হওয়ার পরে মারা গেছেন। বাকি নয়জন রোগী করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে আগের দিন ২০ জন মারা গেছেন।  এর মধ্যে গত ১৩ জুন থেকে এ পর্যন্ত মৃত্যু ১০ থেকে ২৫–এর মধ্যে ওঠানামা করছে। জুলাই মাসে এখন পর্যন্ত মারা গেছেন ১৩৯ জন। গত জুন মাসের মারা গেছেন ৩৪৬ জন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী আজ বৃহস্পতিবার(৮ জুলাই) জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৭০ জন। ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৪৮ জন। এখন হাসপাতালে মোট ভর্তি আছেন ৪৮৫ জন। এর মধ্যে করোনা পজিটিভ ২০২ জন, সন্দেহভাজন ২২১ জন ও নেগেটিভ ৬২ জন। আগের দিনে হাসপাতালে মোট রোগী ছিলেন ৪৭০ জন। বর্তমানে হাসপাতালের করোনা ওয়ার্ডে ৪৫৪ টি শয্যাসংখ্যা করা হয়েছে।

আগের দিন দুটি ল্যাবে রাজশাহী জেলার মোট ৪২৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। তার মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১১৪ জনের। শনাক্তের হার দাঁড়িয়েছে ২৬ দশমিক ৫৭ শতাংশ। আগের দিনে এই হার ছিল ২১ দশমিক ৯২ শতাংশ। চাঁপাইনবাবগঞ্জের ১৩৫টি নমুনা পরীক্ষা করে পজিটিভ এসেছে ২৭ জনের। শনাক্তের হার দাঁড়িয়েছে ২০ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৫ দশমিক ৬৫ শতাংশ।

Advertisement
Share.

Leave A Reply