fbpx

গরমে প্রশান্তি দিতে বাড়তে পারে বৃষ্টি, কমবে তাপমাত্রা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত কয়েকদিনে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ যখন গরমে অতিষ্ঠ, তখন সুখবর হলো, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় থাকার কারণে দেশের কোথাও কোথাও হতে পারে হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি। এর সাথে উত্তরাঞ্চলে বিক্ষিপ্তভাবে মাঝারী ধরনের ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

আজ রবিবার (৩ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারী ধরনের ভারী বৃষ্টি হতে পারে। পরবর্তী দু’দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলেও আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় তেঁতুলিয়ায় সর্বোচ্চ ১০১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া কক্সবাজার, সিলেট, রংপুর, শ্রীমঙ্গল, সীতাকুন্ড, ডিমলা, মংল, কুমিল্লা, রাঙ্গামাটি ও টেকনাফে বৃষ্টি হয়েছে। তবে, ঢাকাসহ সারাদেশে আর কোথাও বৃষ্টি হয়নি।

আবহাওয়া অফিস আরও জানিয়েছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। আজ সকাল থেকে ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯১ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত হবে ৫ টা ৪৪ মিনিটে এবং আগামিকাল সূর্যোদয় ভোর ৫টা ৫২ মিনিটে।

Advertisement
Share.

Leave A Reply