fbpx

গাজীপুরের ২১ কেন্দ্রের ফলাফল ঘোষণা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গাজীপুর সিটির নির্বাচনে ৪৮০ কেন্দ্রের মধ্যে ২১টি কেন্দ্রের বেসরকারি ফল ঘোষণা হয়েছে। বৃহস্পতিবার(২২ মে) রাত সাড়ে আটটার দিকে এ ফল জানানো হয়। নৌকা মার্কার প্রার্থী আজমত উল্লা খান পেয়েছেন ৯ হাজার ৬৫২ ভোট। আর টেবিল ঘড়ি প্রতীকে জায়েদা খাতুন পেয়েছেন ১০ হাজার ৫৩২ ভোট।

গাজীপুর জেলা পরিষদের ভবনের বঙ্গতাজ মিলনায়তনে এ নির্বাচনের ‘ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র’ থেকে এই ঘোষণা রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী, গাজীপুর সিটিতে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। তাঁদের মধ্যে ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন পুরুষ, ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন নারী ও ১৮ জন হিজড়া। এই সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড আছে। মোট ভোটকেন্দ্র ৪৮০টি, মোট ভোটকক্ষ ৩ হাজার ৪৯৭টি।

নির্বাচনের মেয়র প্রার্থীরা হলেন নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান, টেবিলঘড়ি প্রতীকে জায়েদা খাতুন (সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা), লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন, হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান, গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো. রাজু আহাম্মেদ, মাছ প্রতীকে গণফ্রন্টের প্রার্থী আতিকুল ইসলাম। এ ছাড়া স্বতন্ত্র থেকে মেয়র পদে ঘোড়া প্রতীকে মো. হারুন-অর-রশীদ ও সরকার শাহনূর ইসলাম হাতি প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

Advertisement
Share.

Leave A Reply