fbpx

গির্জার ভেতর ব্রিটিশ এমপিকে ছুরি মেরে হত্যা

Pinterest LinkedIn Tumblr +

গির্জার ভেতর ছুরি মেরে হত্যা করা হয়েছে যুক্তরাজ্যের ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির এমপি স্যার ডেভিড অ্যামিসকে। শুক্রবার এসেক্সে নিজের নির্বাচনী এলাকার বাসিন্দাদের সঙ্গে বৈঠকের সময় তাঁর ওপর এই হামলা হয় বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসি বলেছে, স্থানীয় সময় দুপুর ১২টা ৫ মিনিটে এসেক্সের লেহ–অন–সি শহরের একটি চার্চে ডেভিড অ্যামিস হামলার শিকার হন। এ ঘটনায় জড়িত সন্দেহে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঘটনাস্থল থেকে একটি ছুরি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আর কাউকে সন্দেহ করা হচ্ছে না বলে জানিয়েছে সাসেক্স পুলিশ।

তবে কেন এই হত্যাকাণ্ড ঘটেছে, সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায় নি।

স্যার ডেভিড অ্যামিস প্রায় ৪০ বছর ধরে যুক্তরাজ্যে পার্লামেন্ট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।  ১৯৮৩ সাল থেকে বাসিলডন নামের একটি এলাকা থেকে এমপি নির্বাচিত হন। ১৯৯৭ সাল থেকে কাছের সাউথএন্ড ওয়েস্ট আসনটি ধরে রেখেছেন তিনি। ৬৯ বছর বয়সী অ্যামিসের পাঁচ ছেলেমেয়ে রয়েছে।

যুক্তরাজ্যের শিক্ষামন্ত্রী নাধিম জাহাবি ডেভিড অ্যামিসের মৃত্যুতে শোক জানিয়ে টুইট করেছেন। তিনি লিখেছেন, ‘চির শান্তিতে থাকুন, স্যার ডেভিড।’ প্রাণী অধিকার, সুবিধাবঞ্চিত ও সাউথএন্ড ওয়েস্টের বাসিন্দাদের উন্নয়নে স্যার ডেভিড অ্যামিসের ভূমিকা স্মরণ করেছেন তিনি।

স্যার ডেভিড অ্যামিস রোমান ক্যাথলিক হিসেবে বেড়ে উঠলেও রাজনৈতিকভাবে সামাজিক সমতার পক্ষে ছিলেন। গর্ভপাতবিরোধী অবস্থান ও বন্য প্রাণী সুরক্ষায়ও সোচ্চার ছিলেন এই নেতা।

Share.

Leave A Reply