fbpx

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য বিভাগের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। ২০২১-২২ শিক্ষাবর্ষের এই ইউনিটে পাশের হার ৫৯.৪৫ শতাংশ।

মঙ্গলবার দুপুরে সমন্বিত ভর্তি পরীক্ষার অফিসিয়াল ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়। শিক্ষার্থীরা আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে ফলাফল দেখতে পারবেন।

গুচ্ছভুক্ত টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নাছিম আখতার জানান, ‘সি’ ইউনিটে সর্বোচ্চ নম্বর ৮৬.৭৫ এবং সর্বনিম্ন মাইনাস (-) ৮.৭৫। প্রথম স্থান অধিকার করেছেন ইশিকা জান্নাত। তার রোল ৫২৮৯৩৪ ও কেন্দ্র কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং তার কলেজ ছিল কুমিল্লার ভিক্টোরিয়া সরকারি কলেজ।

পরীক্ষায় মোট আবেদন করেন ৪২ হাজার ১১০ জন। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৩৮ হাজার ৭৩ জন যা মোট আবেদনকারীর ৯২.৬৩ শতাংশ। অনুপস্থিত ছিলেন ৩ হাজার ১ শত ৭ জন অর্থাৎ ৭.৩৭ শতাংশ।

ভর্তি পরীক্ষায় পাশ করেছেন ২২ হাজার ২২৮ জন। যা পরীক্ষায় অংশগ্রহণকারীর ৫৯.৪৫ শতাংশ। এছাড়া অকৃতকার্য হয়েছেন ১৫ হাজার ৮৩৯ জন। অর্থাৎ পরীক্ষার্থীদের ৪০.৫৪ শতাংশ। অকৃতকার্যরা ৩০ এর কম নম্বর পেয়েছেন।

এছাড়া ৬ পরীক্ষার্থীর খাতা বাতিল হয়েছে। যা মোট পরীক্ষার্থীর ০.০১ শতাংশ। এদের মধ্যে ২ জন পরীক্ষার্থীকে বহিষ্কার, রোল নম্বর ভুল লেখায় ১ জনের খাতা বাতিল ও সেট নম্বর ভুল লেখায় ৩ জনের খাতা মূল্যায়ন করা হয়নি।

গুচ্ছ ভর্তি পরীক্ষার আওতায় গত ২০ আগস্ট দেশের ২২টি পাবলিক এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ২৫টি কেন্দ্রে একযোগে ভর্তি পরীক্ষা নেয়া হয়।

Advertisement
Share.

Leave A Reply