fbpx

‘গুজরাটের গাধা’ যারা বলেছিলেন ভোটে তারা জবাব পাবেন: নরেন্দ্র মোদী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের উত্তর প্রদেশের বিধানসভার নির্বাচনের প্রথম দফার ভোট গ্রহণ শুরু হয়েছে আজ সকালে। প্রথম দফায় ৫৮ আসনে ভোট হবে। এই নির্বাচনে কৃষকদের বিক্ষোভের প্রভাব বড়বে বলেই আশা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তার মাপকাঠি নির্নয়ে এই ভোট বেশ গুরুত্বপূর্ণ। তবে নির্বাচনের জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী মোদী। ভোট গ্রহণের কয়েক ঘণ্টা আগে একটি গণমাধ্যমে সাক্ষাৎকার দেন মোদী। সে সময় সমাজবাদী দলের অখিলেশ যাদব ও কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে নিশানা করে কটাক্ষ করেন তিনি। বিরোধী জোটের দুই নেতাকে উদ্দেশ্য করে মোদী তাদের ‘ দুই ছেলের ছেলে খেলা’ বলে উল্লেখ করেন।

মোদীর দাবি, বিরোধীরা ‘গুজরাটের দুই গাধা’ বলে সম্বোধন করেছিল। ভোটের ময়দানে উত্তর প্রদেশের মানুষ সেই জবাব ফিরিয়ে দিবে। প্রাধানমন্ত্রী তার বক্তব্যে কারও নাম উল্লেখ না করলেও ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে অখিলেশ যাদব ও রাহুল গান্ধীকে উদ্দেশ্য করেই এই কথা বলা হয়েছে। কারণ এর আগে নির্বাচনী প্রচারণার ময়দানে নরেন্দ্র মোদী ও অমিত শাহকে কটাক্ষ করে ‘ গুজরাটের দুই গাধা’ বলে সম্বোধন করেছিলেন তারা। সেই জবাবই এবার ফিরিয়ে দিলেন তিনি।

বিজেপি সরকারকে নিয়ে রাহুল গান্ধীর সমালোচনা প্রসঙ্গে মোদী বলেন, ‘ যে সংসদে কথা শোনে না, সভায় বসে না, তার কথার জবাব কি দিবো?’

মোদী সমাজবাদী দলের প্রধানের বিরুদ্ধে ভূয়া সমাজতন্ত্রের ও পারিবারিক রাজনীতির অভিযোগ তোলেন। তিনি বলেন, দুই দলের নেতাই এক। সেই সাথে পারিবারিক রাজনীতি গণতন্ত্রের বড় শত্রু বলেও মনে করেন তিনি। ভূয়া সমাজবাদ পরিবারবাদ উস্কে দেয় বলেই বলেন তিনি।

ক্ষমতাসীন দলের বিরুদ্ধে উত্তর প্রদেশের অসন্তোষ রয়েছে এমন ধারনাও উড়িয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement
Share.

Leave A Reply