fbpx

‘গুণগত মান নিশ্চিতে শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে তাদের প্রশিক্ষণের বিষয়েও গুরুত্ব দেওয়া হচ্ছে।

শনিবার শিক্ষাবিষয়ক সাংবাদিকদের সংগঠন এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) এর ‘কলম’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন,প্রশিক্ষণবিহীন কোন শিক্ষককে যাতে শ্রেণি কক্ষে পাঠদান না করতে হয় সেজন্য তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। উচ্চশিক্ষার ক্ষেত্রেও শিক্ষকদের প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষাকে জাতি গঠনের হাতিয়ার হিসেবে দেখেছেন। শিক্ষার উন্নয়নে প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক করার পাশাপাশি বিজ্ঞান ও কারিগরি শিক্ষাসহ কৃষি, চিকিৎসা এবং প্রকৌশল শিক্ষার উপর গুরুত্ব দিতে বলেছেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু যা চেয়েছেন, ২০১০ সাল থেকে এখন ২০২১ সালে ১১ বছর পর এসেও তেমন তফাৎ কিন্তু কিছু নেই। কেননা তার দেখানো পথে চলেছি। পরবর্তীতে তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই পথে অগ্রসর হয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছেন।

ইরাব এর ‘কলম’ গ্রন্থের প্রকাশনা বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন,’আমরা যারা শিক্ষা নিয়ে কাজ করছি তাদের জন্য এই ম্যাগাজিন একটি সহায়ক সংকলন হবে।

ইরাবের সভাপতি ও দৈনিক সমকালের বিশেষ প্রতিনিধি সাব্বির নেওয়াজের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক শরিফুল আলম সুমনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে যুক্ত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো মাহবুব হোসেন,কারিগরী ও মাদরাসা বিভাগের সচিব আমিনুল ইসলাম,গণস্বাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী প্রমুখ।

Advertisement
Share.

Leave A Reply