fbpx

গুলি করে সরকার আন্দোলন দমন করতে চায়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘বর্তমান সরকারের পায়ের নিচে মাটি নেই, তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। এ কারণেই তারা গুলি করে, লাঠিচার্জ করে গণতান্ত্রিক আন্দোলনকে দমন করে রাখতে চায়’ বলে মন্তব্য করেছেন  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘এই সরকারকে পরাজিত করতে জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনই যথেষ্ট।’

১৭ আগস্ট (মঙ্গলবার) সকালে চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর মির্জা ফখরুল  এসব কথা বলেন।

মির্জা ফখরুল জানান, ‘ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের  নবগঠিত নেতাকর্মীদের নিয়ে আজ জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পন ও জিয়ারতের কর্মসূচি ছিল। পার্কের বাইরে একে একে সবাই সমাবেত হচ্ছিল, তখন পুলিশ বিনা উস্কানিতে শান্তিপূর্ণ একটা কর্মসূচিকে বানচাল করার জন্য গুলি, লাঠিচার্জ এবং টিয়ারগ্যাস নিক্ষেপ করে। এতে করে ঢাকা উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হকসহ অসংখ্য নেতাকর্মী গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। এসময় তিনি বলেন, ‘একটা ফ্যাসিস্ট সরকার। এভাবে নির্যাতনের মধ্যে দিয়ে গণতান্ত্রিক আন্দোলন ব্যাহত করার প্রচেষ্টা চালায়।’

বিএনপির ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের অসংখ্য নেতাকর্মী আহত হয়েছেন বলেও জানান মির্জা ফখরুল। তিনি বলেন, ফুল দিতে এসেছে, জিয়ারত করবে এটা শান্তিপূর্ণ একটা বিষয়। সেখানে উস্কানির প্রশ্নই উঠতে পারে না। পুলিশের পক্ষ থেকে বিএনপি নেতাকর্মীরা আগে উস্কানি দিয়েছে এমন অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলেও দাবি করেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply