fbpx

গ্রাহকদের সেবা নিতে পরতে হবে মাস্ক, ব্যাংকারদের লাগবে টিকার সনদ  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সারাদেশে করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছে সরকার। এরই অংশ হিসেবে বাংলাদেশ ব্যাংকও মাস্ক পরা ও টিকা সনদ নেওয়ার প্রতি জোর দিয়েছে।

ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের টিকা সনদ নেওয়ার নির্দেশ দেওয়ার পাশাপাশি ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে ব্যাংক কর্মী ও গ্রাহকদের মাস্ক পরাসহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

রবিবার (২৩ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের পাঠিয়েছে। একই নির্দেশনায় গ্রাহকদেরকেও মাস্ক পরে ব্যাংকিং সেবা নেওয়ার অনুরোধ করা হয়েছে।

ওমিক্রনের সংক্রমণ বেড়ে যাওয়ায় এরইমধ্যে দেশের সব স্কুল, কলেজ আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার। বিশ্ববিদ্যালয়গুলোকেও একই ব্যবস্থা নিতে নির্দেশ দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সেখানে বলা হয়েছে, কোনো সামাজিক, রাজনৈতিক, ধর্মীয়, রাষ্ট্রীয় অনুষ্ঠানে ১০০ জনের বেশি মানুষের সমাবেশ করা যাবে না। এসব ক্ষেত্রে যারা যোগ দেবেন, তাদের অবশ্যই টিকা সনদ অথবা ২৪ ঘণ্টার মধ্যে করা পিসিআরে কোভিড টেস্টের রিপোর্ট দেখাতে হবে।

পাশাপাশি সরকারি, বেসরকারি অফিস এবং শিল্প কারখানায় কর্মকর্তা-কর্মচারীদের টিকা সনদ নিতে হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি নিশ্চিত করতে হবে।

Advertisement
Share.

Leave A Reply