fbpx

গ্রিড বিপর্যয়ে দায়ীদের চাকরিচ্যুত করা হবে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গ্রিড বিপর্যয়ে দায়ীদের চাকরিচ্যুত করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, দায়ীদের বিরূদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। গ্রিডের বিষয়ে তদন্ত প্রতিবেদন এখনও লিখিতভাবে পাইনি। বিভাগকে বলেছি, নামগুলো প্রস্তাব করতে।

শনিবার কেরানীগঞ্জে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী। তিনি বলেন, আমরা দেখেছি গ্রিড বিপর্যয়ে পড়েছে ম্যান ম্যানেজমেন্ট, অর্থাৎ এই বিপর্যয়ের পেছনে একটি কারণ হিসেবে মানুষের সংশ্লিষ্টতা পাওয়া গিয়েছে। রোববার অথবা সোমবারের মধ্যে বিপর্যয়ে জড়িত সবাইকে আমরা চাকরিচ্যুত করবো।

প্রসঙ্গত, গত ৪ অক্টোবর একযোগে দেশের একটি বড় অংশে বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনা ঘটে। দেশের চার জেলার একটা বড় অংশ ব্ল্যাকআউট হয়ে যায়। রাজধানী ঢাকাসহ চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, ময়মনসিংহ ও এর আশেপাশের এলাকাগুলো ৬ থেকে ৭ ঘণ্টা বিদ্যুৎহীন হয়ে পড়ে। এ বিষয়ে পিজিসিবি একটি তদন্ত কমিটি করে। সেসময় জানানো হয়, পিডিবি, ডিপিডিসি, ডেসকো এবং জাতীয় লোড ডেসপাচ সেন্টারের সমন্বয়ের অভাবে জাতীয় গ্রিডে বিপর্যয় ঘটেছে।

Advertisement
Share.

Leave A Reply