fbpx

‘গ’ ইউনিটে পাশ ২১.৭৫ শতাংশ, ‘ঘ’ ইউনিটের ফল বুধবার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। যেখানে পাশ করেছে মাত্র ২১.৭৫ শতাংশ শিক্ষার্থী। আর ফেল করেছে ৭৮.২৫ শতাংশ  শিক্ষার্থী। গত বছর পাশের হার ছিল ১৫.৪৯ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের আবদুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য ড. মো. আখতারুজ্জামান দুপুর ১২টার দিকে ফল ঘোষণা করেন।

গত ২২ অক্টোবর ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। যেখানে ১ হাজার ২৫০ আসনের বিপরীতে ২৭ হাজার ৩৭৮ জন আবেদন করেন। আর পরীক্ষায় অংশ নেন ২৩ হাজার ৩৪৭ জন।ভর্তি পরীক্ষায় লিখিত ও নৈর্ব্যক্তিক অংশে সমন্বিতভাবে উত্তীর্ণ হন ৫ হাজার ৭৯ পরীক্ষার্থী।

ঢাবির উপাচার্য বলেন, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ফল বুধবার প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, ‘গ’ ইউনিট পরীক্ষার সমন্বয়ক এবং ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল মঈনসহ ভর্তি পরীক্ষা সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানা যাবে। এছাড়া যেকোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস GA স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

১ থেকে ১২৫০ পর্যন্ত শিক্ষার্থীদের ২৮ নভেম্বর বিকেল ৩টা হতে ৫ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত ভর্তিপরীক্ষার ওয়েবসাইটে গিয়ে ফরম পূরণ করতে হবে। ভর্তিপরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৪ নভেম্বর হতে ৩০ নভেম্বর তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে। তা যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য এক হাজার টাকা ফি দিয়ে আগামী ২৪ নভেম্বর হতে ৩০ নভেম্বর পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

Advertisement
Share.

Leave A Reply