fbpx

চট্টগ্রাম ইপিজেডে ৪০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করবে চীন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সঙ্গে চীনের সান-এ ওরাল কেয়ার কোম্পানির এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। প্রতিষ্ঠানটি চট্টগ্রাম ইপিজেডে ৪০ লাখ মার্কিন ডলার বিনিয়োগে একটি ওরাল ও ডেন্টাল কেয়ার পণ্য উৎপাদন কারখানা স্থাপন করতে যাচ্ছে।

সম্প্রতি ঢাকায় বেপজার নির্বাহী দপ্তরে আয়োজিত ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে চুক্তিটি সই হয়। বেপজার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইপিজেডে অনুকূল বিনিয়োগবান্ধব পরিবেশ থাকায় মহামারির মধ্যেও বেপজা দেশি-বিদেশি বিনিয়োগকারীদের কাছ থেকে বিনিয়োগ প্রস্তাব গ্রহণ করছে। সান-এ ওরাল কেয়ার কোম্পানিতে ৯৪ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থান হবে। কোম্পানিটি বছরে তিন কোটি পিছ আধুনিক ডেন্টাল কেয়ার বা দাঁতের পরিচর্যায় ব্যবহার্য পণ্য উৎপাদন করবে।

বেপজার পক্ষ থেকে মো. মাহমুদুল হোসাইন খান এবং সান-এ ওরাল কেয়ার কোম্পানির পক্ষ থেকে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মাউ জিয়ানঝেং চুক্তিতে সই করেন।

বেপজা জানায়, সম্প্রতি জার্মানির ব্রাইডাল পোশাকসামগ্রী প্রস্তুতকারী একটি প্রতিষ্ঠান চুক্তি সই করে। এটিই ভার্চ্যুয়াল মাধ্যমে কোনো বিনিয়োগকারী প্রতিষ্ঠানের সঙ্গে বেপজার প্রথম লিজ চুক্তি। জার্মানির কোম্পানিটি ১ কোটি ২০ লাখ ডলার বিনিয়োগ করবে।

বেপজার নির্বাহী চেয়ারম্যান এস এম সালাহউদ্দিন ইসলাম বলেন, ‘পণ্য বৈচিত্র্যময়করণ ও রপ্তানি বৃদ্ধির লক্ষ্য সামনে রেখে বেপজা কাজ করে যাচ্ছে। বিশ্বব্যাপী করোনা সংকটকালে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে অধিক বিনিয়োগ আকর্ষণে আমরা প্রচেষ্টা অব্যাহত রাখতে চাই।’

Advertisement
Share.

Leave A Reply