fbpx

চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ আবারও চালু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রায় সাত ঘণ্টা বন্ধ থাকার পর চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ আবারও চালু হয়েছে। গতকাল রাতে কুমিল্লায় ট্রেন ও পিকআপ ভ্যানের সংঘর্ষের কারণে চট্টগ্রামের সাথে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

আজ রবিবার (২৯ আগস্ট) সকাল ৯টা ১৫ মিনিটে রেল চলাচল স্বাভাবিক হওয়ার পর কুমিল্লা স্টেশনে আটকে পড়া বিজয় এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায় বলে সংবাদমাধ্যমকে জানান কুমিল্লা রেলওয়ের সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার।

এর আগে, গতকাল শনিবার দিবাগত রাত ২টার দিকে চট্টগ্রামগামী ‘মহানগর এক্সপ্রেস’ কুমিল্লা জেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় রেলক্রসিংয়ে একটি পিকআপ ভ্যানকে ধাক্কা দেয়। এই দুর্ঘটনার পর থেকেই ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

প্রকৌশলী লিয়াকত আলী আরও জানান, দুর্ঘটনার খবর পেয়ে লাকসাম থেকে উদ্ধারকারী ট্রেন আজ ভোর ৪টায় গিয়ে উদ্ধারকাজ শুরু করে। এ দুর্ঘটনায় মহানগর এক্সপ্রেসের একটি বগি ক্ষতিগ্রস্থ হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, স্থানীয় রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইসমাইল হোসেন সিরাজী সংবাদমাধ্যমকে জানান, দুর্ঘটনায় বড় কোনো ক্ষয়ক্ষতি না হলেও যাত্রীদের মধ্যে দুই-একজন সামান্য আহত হয়েছেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply