fbpx

চট্টগ্রাম বিমানবন্দরে উন্মুক্ত হলো আন্তর্জাতিক ফ্লাইট চলাচল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা মহামারির কারণে গত চার মাস বন্ধ থাকার পর চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে গতকাল মঙ্গলবার (১৭ আগস্ট) থেকে উন্মুক্ত করা হয়েছে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল। এর আগের দিন সোমবার এই বিমানবন্দরে আন্তর্জাতিক ফ্লাইটের বিষয়ে সিদ্ধান্ত জানায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান এ বিষয়ে সংবাদমাধ্যম বাসস’কে জানান, মঙ্গলবার থেকে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে। সার্কুলার দেওয়ার পর এয়ারলাইন্সগুলো যাত্রীদের আসা-যাওয়ার জন্য টিকেট দেবে। ফ্লাইট অপারেশনের ক্ষেত্রে হালনাগাদ কোভিড টেস্ট ও ভ্যাকসিন সনদসহ করোনা পরিস্থিতিতে আরোপিত আন্তর্জাতিক সকল বিধিনিষেধ শতভাগ মেনে চলতে হবে। শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ যাত্রীদের কোভিড নিরাপত্তা নিশ্চিতে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে বলেও জানান ফরহাদ হোসেন।

তিনি আরও জানান, ‘আপাতত এয়ার বাবলের চট্টগ্রাম-কলকাতা ও চট্টগ্রাম-মাদ্রাজ ইউএস বাংলার ফ্লাইট চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে। এ দু’টি ছাড়া আগে চালু থাকা অন্যান্য সকল ফ্লাইট চলাচল করতে পারবে।’

এর আগে, দেশে করোনার প্রভাব নিয়ন্ত্রণে আনতে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ গত ১৪ এপ্রিল থেকে চট্টগ্রামের এ বিমানবন্দর দিয়ে সকল প্রকার আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করে।

Advertisement
Share.

Leave A Reply