fbpx

চরকিতে কনকের ‘লটারি’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দুই বন্ধু মিলে লটারির একটি টিকিট কেনে। সেই টিকিট তাদের দুইজনের বন্ধুত্বে ও জীবনে নিয়ে আসে নতুন মোড়। গল্পের সেই সব বাঁক নিয়েই নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র লটারি। ২৯ নভেম্বর রাত ৮টা থেকে দেখা যাবে চরকিতে।

আল-আমিন হাসান নির্ঝরের গল্প ও চিত্রনাট্য স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করেছেন কেএম কনক। বিশ্বের যেকোনো প্রান্ত থেকে লটারি চরকিতে দেখা যাবে একদম ফ্রি।

এরই মধ্যে লটারি দেশে-বিদেশে বেশ সুনাম অর্জন করেছে। লটারি ৪৪তম কলকাতা আন্তর্জাতিক কাল্ট চলচ্চিত্র উৎসবে ‘আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট’ অ্যাওয়ার্ড জিতে নেয়। ১৪তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের ‘ইয়াং ট্যালেন্ট’ বিভাগে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার অর্জন করে। এছাড়া ২০২০ সালে তারেক মাসুদ চলচ্চিত্র প্রতিযোগিতায় প্রথম রানার-আপ হয় লটারি।

কনক বলেন, ‘প্রথম শর্ট-ফিল্ম হিসেবে এই কাজটা করতে গিয়ে দারুন অভিজ্ঞতা হয়েছে। প্রথম নির্মাণেই এ রকম সাড়া পাবো আশা করিনি। আগামী দিনগুলোতে চলচ্চিত্রের সাথেই থাকতে চাই।’

লটারিতে অভিনয় করেছে, ইকবাল হোসাইন, রেদওয়ান চৌধুরী শান্ত, এনায়েত হোসাইন সামির, সামিয়া আক্তার বৃষ্টি, রায়হান ইশতিয়াক সনেট, পাবেল গোমেজ, সৌভিক, মিরাজ বুলেটসহ আরও অনেকে।

সিনেমাটোগ্রাফিতে ছিলেন আব্দুল্লাহ আল ফাহিম, প্রোডাকশন ডিজাইনার ছিলেন মুহাম্মাদ তাসনীমুল হাসান। লটারির মিউজিক করেছেন ইমন চৌধুরী, সাউন্ড ডিজাইনার ছিলেন রাজেশ সাহা ও কালার করেছেন মাহবুব টিপু।

Advertisement
Share.

Leave A Reply