fbpx

চাপের মুখে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষে শুক্রবার জাতীয় পরিষদের গুরুত্বপূর্ণ অধিবেশন শুরু হতে যাচ্ছে। এর মধ্যেই জানা গেছে, দলের মিত্ররা এই প্রস্তাবে বিরোধীদের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

পাকিস্তানের সংবাদ মাধ্যম দ্য ডন জানায়, ক্ষমতাসীন দল তেহরিক-ই ইনসাফ শরীক দলের সমর্থন পাওয়ার চেষ্টা করছে। পিটিআই- এর একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার মুত্তাহিদা কওমি মুভমেন্টের নেতাদের সাথে বৈঠক করেছেন।
দেশটির তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, আগামী কয়েক ঘণ্টা পাকিস্তানের জন্য ‘খুবই গুরত্বপূর্ণ’। কঠিন সময়ে জোট দলগুলো পাশে থাকবে বলেই আশা করছেন তিনি।

এরই মধ্যে ইমরান খানকে ‘সাবেক প্রধানমন্ত্রী’ বলে মন্তব্য করেছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারপরর্সন বিলাওয়াত ভুট্টো জারদারি। তার দাবি, গণতান্ত্রিক উপায়ে ইমরান সরকারের পতন হচ্ছে খুব শিগগিরই।

বিলওয়াত ভুট্টোর দাবি, সাধারণ মানুষের স্বার্থেই ইমরান খানকে ক্ষমতা থেকে সরানো উচিৎ। তিনি বলেন, ‘ইমরান খানকে আমার গণতান্ত্রিক উপায়েই পরাজিত করবো। কোনো অগণতান্ত্রিক পথে হাঁটবো না। জাতীয় কোনো প্রতিষ্ঠানের ওপর হামলাও করবো না।’

চলতি মাসেই বিরোধী দলের জোটের পক্ষ থেকে ইমারন খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়। তাদের দাবি, পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছেন ইমরান খান। তার দল পিটিআই-এর অনেক সদস্যও এখন তার পাশে নেই। এমনকি তার সরকারের জোট শরীকেরাও বিরোধী দলের প্রতিই ঝুঁকছে।

Advertisement
Share.

Leave A Reply