fbpx

চার বছরে টাইগাররা খেলবে ১৪৪টি ম্যাচ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত রোববারই ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ‘ক্রিকইনফোর’ কল্যাণে জানা যায়, আইসিসির ভবিষ্যৎ সফরসূচি অনুযায়ী আগামী চার বছরে মোট ৩৪টি টেস্ট খেলবে বাংলাদেশ দল। এবার ২০২৩-২০২৭ মোট দুই চক্রের জন্য বাংলাদেশের ওয়ানডে এবং টি-টোয়েন্টির ম্যাচ সংখ্যাও প্রকাশ করেছে ক্রিকেটের এই ওয়েবসাইটটি।

‘ক্রিকইনফো’র প্রতিবেদন অনুযায়ী, এই চার বছরে মোট ৩৪টি টেস্ট, ৫৯টি ওয়ানডে এবং ৫১টি টি-টোয়েন্টিসহ মোট ১৪৪টি ম্যাচ খেলবে টাইগাররা। এই চার বছরে একমাত্র বাংলাদেশই তাদের সবচেয়ে প্রিয় ফরম্যাট ওয়ানডেতে এত বেশি ম্যাচ খেলার সুযোগ পাবে। টাইগারদের পরে দ্বিতীয় সর্বোচ্চ ৫৮টি ওয়ানডে খেলার সুযোগ পাবে শ্রীলঙ্কা।

এই দুই চক্রে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে একটি করে এবং পাকিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও সাউথ আফ্রিকার বিপক্ষে দুটি করে টেস্ট সিরিজ পাবে বাংলাদেশ। তবে, বাকি দুই ফরম্যাটে বাংলাদেশ কোন দলের সাথে কয়টি করে ম্যাচ খেলবে তা এখনও জানা যায়নি।

এই চার বছরে ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে একমাত্র ওয়েস্ট ইন্ডিজই ম্যাচ সংখ্যার দিক থেকে বাংলাদেশের চাইতে কিছুটা এগিয়ে থাকবে। টাইগারদের ১৪৪ ম্যাচের বিপরীতে ম্যাচ সংখ্যায় শীর্ষে ক্যারিবিয়ানরা দুই ম্যাচ বেশি অর্থাৎ ১৪৬টি ম্যাচ খেলবে।

Advertisement
Share.

Leave A Reply