fbpx

চালকবিহীন গাড়িতে প্রাণ হারালো দুইজন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে টেসলা গাড়িতে করে যাওয়ার সময় এক দুর্ঘটনা ঘটে। সেখানে দুইজন ব্যক্তির মৃত্যু হয়।  তবে এ ঘটনায় পুলিশ এক অদ্ভুত তথ্য দিয়েছে। পুলিশ নিশ্চিতভাবে বলছে, যখন এই দুর্ঘটনা ঘটে, তখন গাড়িটি কেউ চালাচ্ছিল না।

বার্তা সংস্থা রয়টার্স কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে, শনিবার রাতে হিউস্টন শহরের উত্তরে গাড়িটি খুব স্পিডে চলছিল। পরে সেটি একটি গাছের সঙ্গে ধাক্কা খায় এবং তাতে আগুন ধরে যায়।

তবে চালকের আসনে কেউ ছিল না বলে দাবি করছেন হ্যারিস কাউন্টি কনস্টেবল প্রিসিঙ্কট ফোরের সার্জেন্ট সিন্থিয়া উমেনজার।

স্থানীয় টেলিভিশন স্টেশন কেএইচওইউ-টিভি জানিয়েছে, ২০১৯ টেসলা মডেল এস গাড়িটি দ্রুত গতিতে চলার সময় একটি বাঁকে এসে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে ছিটকে পড়ে। তারপর একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে সেটিতে আগুন ধরে যায়।

প্রতিবেদনটিতে হ্যারিস কাউন্টি প্রিসিঙ্কট ফোরের কনস্টেবল মার্ক হারমানের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, আগুন নেভানোর পর কর্তৃপক্ষ গাড়িটিতে দুই জন যাত্রী ছিল। এদের একজন সামনে যাত্রীর আসনে ছিলেন ও অপরজন পেছনে ছিলেন।

এদের একজনের জন্ম ১৯৬২ সালে ও অপরজনের ১৯৫১ সালে বলেও জানা গেছে।

তবে টেসলা ও যুক্তরাষ্ট্রে জাতীয় হাইওয়ে ট্র্যাফিক সুরক্ষা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাৎক্ষণিকভাবে কোনো সাড়া দেয়নি বলে জানিয়েছে রয়টার্স।

যখন টেসলার আধা-স্বয়ংক্রিয় ড্রাইভিংপদ্ধতি নিয়ে তদন্ত চলছিল এরই মাঝে এই দুর্ঘটনা ঘটলো।

তবে এর মাঝেই টেসলা তার ক্রেতাদের জন্য ‘পুরোপুরি স্ব-চালিত’ গাড়ির হালনাগাদ সফটওয়্যার ছাড়ার প্রস্তুতি নিচ্ছে।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের অটো সুরক্ষা সংস্থা জানিয়েছে, মার্চে টেসলা গাড়ির দুর্ঘটনা নিয়ে ২৭টি তদন্ত শুরু করেছে। যার মধ্যে অন্তত তিনটি দুর্ঘটনা সম্প্রতি ঘটেছে।

Advertisement
Share.

Leave A Reply