fbpx

চিকিৎসার কথা বলে ৭০ বছর বয়সী মাকে রাস্তায় ফেলে উধাও ছেলে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চিকিৎসা করানোর কথা বলে রাস্তায় ৭০ বছর বয়সী মাকে ফেলে চলে গেছে তার ছেলে ও তার স্ত্রী। পরে স্থানীয়রা সেই বৃদ্ধাকে বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর বাসস্ট্যান্ডের পাশ থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন।

পরে তিনি অভিযোগ করেন, তার ছেলে ও তার স্ত্রী চিকিৎসার জন্য তাকে বাড়ি থেকে নিয়ে এসে রাস্তায় ফেলে রেখে চলে গেছে। এই বৃদ্ধার নাম মাজেদা বেগম।

তিনি পটুয়াখালীর দশমিনা উপজেলার চাঁন মিয়া মৃধার স্ত্রী। সোমবার গভীর রাতে তাকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

বুধবার সকালে গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন বলেন, সোমবার গভীর রাত ৩টার দিকে ওই নারীকে অজ্ঞান অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার দুপুরে তার জ্ঞান ফেরে। আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী মো. শিপন তাকে নিয়ে আসেন। এখনও শিপন সেখানে থেকে ওই নারী তত্ত্বাবধান করছেন।বৃদ্ধার পরিবারের সন্ধান করা হচ্ছে। যারা তাকে রাস্তায় ফেলে গেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, সোমবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার বাটাজোর বাসস্ট্যান্ড বাংলালিংক টাওয়ারের কাছে তারা বৃদ্ধাকে কাতরাতে দেখেন। পরে তাকে বাংলালিংক টাওয়ারের নিরাপত্তারক্ষীর কক্ষে নেওয়া হয়।

পরে মো. শিপন নামের এক যুবক ফেসবুকে এই ঘটনা দেখে রাত দেড়টার দিকে তার বন্ধুদের নিয়ে ঘটনাস্থলে আসেন এবং তাকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

শিপন বলেন, ‘জ্ঞান ফেরার পর হাসপাতালের বিছানায় বৃদ্ধা নিজের নাম-পরিচয় জানান এবং তাকে চিকিৎসা করানোর কথা বলে ছেলে শাহে আলম মৃধা ও তার স্ত্রী নিয়ে এসে ওই স্থানে ফেলে রেখে যায় বলে অভিযোগ করেন।’

গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা তৌকির আহম্মেদ বলেন, মাজেদা বেগমের বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যা রয়েছে। এর পাশাপাশি প্রচণ্ড জ্বরের মধ্যে রাস্তায় ফেলে রাখায় ও বৃষ্টিতে ভেজায় তার অবস্থার আরও অবনতি হয়েছিল। ওই বৃদ্ধাকে সাধ্যমতো চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। বর্তমানে তার শারীরিক অবস্থা কিছুটা ভালো।

গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, ‘বিষয়টি খুবই অমানবিক। আমরা প্রথমে বৃদ্ধা মায়ের চিকিৎসা প্রদানসহ আশ্রয়ের ব্যবস্থা গ্রহণ করব। একইসঙ্গে তার সঙ্গে যারা অমানবিক আচরণ করেছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।’

Advertisement
Share.

Leave A Reply