fbpx

চিকিৎসার জন্য জার্মানির উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন রাষ্ট্রপতি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

স্বাস্থ্য পরীক্ষা এবং চোখের চিকিৎসার জন্য প্রথমে জার্মানী ও পরে লন্ডনে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ১২ দিনের এই সফরের উদ্দেশে আজ ভোরে ঢাকা ত্যাগ করেছেন তিনি।

রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব মুন্সি জালাল উদ্দিন জাতীয় সংবাদমাধ্যম বাসসকে জানান, ‘কাতার এয়ার ওয়েজের একটি ভিভিআইপি ফ্লাইট (কিউওয়াই-৬৩৯) রাষ্ট্রপতিকে নিয়ে আজ শনিবার (৯ অক্টোবর) ভোর ৪টা ২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।’

উপ-প্রেস সচিব আরও জানান, জার্মানির চ্যারিটি ইউনিভার্সিটি হসপিটালে স্বাস্থ্য পরীক্ষা এবং লন্ডনের আই হসপিটালে চক্ষু চিকিৎসার কথা রয়েছে রাষ্ট্রপতির। জানা গেছে, ৭৭ বছর বয়সী রাষ্ট্রপতি আবদুল হামিদ দীর্ঘদিন ধরে চোখের গ্লুকোমার সমস্যায় ভুগছেন। জাতীয় সংসদের স্পিকার থাকার সময় থেকেই তিনি লন্ডন এবং জার্মানিতে স্বাস্থ্য পরীক্ষা করে আসছেন।

আগামী ২২ অক্টোবর লন্ডন থেকে রাষ্ট্রপতি আবদুল হামিদের বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের একটি ফ্লাইটে দেশে ফিরে আসার কথা রয়েছে বলে জানান মুন্সি জালাল উদ্দিন।

এর আগে, বিমান বন্দরের ভিভিআইপি লাউঞ্জে রাষ্ট্রপতিকে বিদায় জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কূটনৈতিক কোরের ডিন এবং বাংলাদেশে ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচারি, ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, বাংলাদেশে জার্মানির রাষ্ট্রদূত অচিম ট্রস্টার, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পুলিশ মহাপরিদর্শক এবং উচ্চ পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা।

Advertisement
Share.

Leave A Reply