fbpx

চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চুয়াডাঙ্গায় টানা তিন দিন ধরে বইছে শৈত্য প্রবাহ, দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শনিবার (০৭ জানুয়ারি) সকাল ৯টায় চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

চুয়াডাঙ্গার হাটকালুগঞ্জে অবস্থিত প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল হাসান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

হাটকালুগঞ্জ আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা গেছে, চলতি মৌসুমের মধ্যে এটাই চুয়াডাঙ্গার সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড। এর আগে গত ২৯ ডিসেম্বর চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবারও চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। সেখানে দুপুর পর্যন্ত সূর্যের মুখ দেখা যায় নি। ঘন কুয়াশার পাশাপাশি বইছে হিমেল হাওয়া। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সবচেয়ে বেশি বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষ। পাশাপাশি বৃদ্ধ ও শিশুরা বেশি কষ্টে আছেন। সদর হাসপাতালসহ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে বেড়েছে ডায়রিয়া ও নিউমোনিয়া রোগীর সংখ্যা। এর মধ্যে বেশিরভাগই শিশু।

চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক জাহিদুল হক জানান, চুয়াডাঙ্গার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কুয়াশাচ্ছন্ন পরিবেশ ও হিমেল হাওয়ার কারণে তীব্র শীত অনুভূত হচ্ছে। তাপমাত্রা আরও কয়েকদিন অব্যাহত থাকবে।

Advertisement
Share.

Leave A Reply