fbpx

চ্যাম্পিয়ন্স লিগে জমজমাট রাতের অপেক্ষা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শেষের আগে শেষ বলে কিছু নেই। পিএসজি চাইলেই চার বছর আগের সেই স্বপ্নভঙ্গের রাত ভুলতে পারবে না। ফরাসি ক্লাবটার স্বপ্ন ভেঙে কী অসাধারণ এক প্রত্যাবর্তনের গল্পই না লিখেছিল বার্সেলোনা। শেষ ষোলোর ম্যাচে প্রথম লেগে চার-শূন্য গোলে জয়ের পরেও পরের লেগে ন্যু ক্যাম্পে ৬-১ গোলে হেরে বসে পিএসজি। বার্সেলোনার প্রত্যাবর্তনে গল্পে নীল হয়েছিল পিএসজির বিদায় বেদনা।

যা কিছু ছিল থেমে থাকা, আবার থামবে এই বিদায়ে। সেই বিদায়ে পিএসজির থেমেছিল সবই, হয়তো ক্ষণিকের জন্য, তবে থেমেছিল। সময়ের সাথে বদলে গেছে অনেক কিছু। ফুটবলে যুক্ত হয়েছে ভিএআর, ক্লাব ফুটবলে দাপট বেড়েছে পিএসজির। অনেক পালাবদলের পর আবার মুখোমুখি দুই দল, পিএসজি-বার্সেলোনা।

চ্যাম্পিয়ন্স লিগে জমজমাট রাতের অপেক্ষা

ছবি: টুইটার

সময় এগিয়ে যায় অন্য সময়ে, পিএসজি কোচের ভাবনাও তেমন। তার সোজা উত্তর, এই পিএসজি ভিন্ন দল। ইনজুরির কারণে পিএসজি পাচ্ছে না ডি মারিয়া-নেইমারকে। তাই খেলাটা এখন পিএসজি-বার্সা যতটা, ততোটাই এমবাপ্পে-মেসি। রোনাল্ড কুমান যতই অস্বীকার করুক, দিনশেষে দলের লড়াইয়ের বাইরেও চলে লড়াই। আঞ্চলিক ভাষায় যাকে বলে সেয়ানে সেয়ানে লড়াই। বাকিটা নির্ভর করে সমর্থকদের সমর্থনে।

নু ক্যাম্প থেকে পুসকাস এরেনা, ভিন্ন মাঠ, ভিন্ন গল্প, ভিন্ন দল, ভিন্ন প্রতিপক্ষ, তবে লড়াইয়ের লক্ষ্য অভিন্ন, মঞ্চটাও ওই চ্যাম্পিয়ন্স লিগ। মুখোমুখি হবে লাইপজিগ আর লিভারপুল। ইপিএলে সময় যাচ্ছে যাচ্ছে তাই। লিভারপুলের ফেরার মঞ্চ তাই হতে পারে চ্যাম্পিয়ন্স লিগ, আরও নির্দিষ্ট করে বললে লাইপজিগ।

চ্যাম্পিয়ন্স লিগে জমজমাট রাতের অপেক্ষা

ছবি: টুইটার

লাইপজিগের উত্থানের গল্পটা কোনো স্বপ্নবাজ তরুণের মতোই। দশবছর আগেও দলটা ছিল জার্মান ফুটবলের পঞ্চম স্তরে, অথচ আজ? কেউ যদি সিনেমা নির্মাণ করে তবে চিত্রনাট্য হতে পারে লাইপজিগ।

লাইপজিগ-লিভারপুল মুখোমুখি হবে রাত দুটোয়। কে জিতবে, কে হারবে, অপেক্ষা করতে হবে ম্যাচ শেষ পর্যন্ত।

Advertisement
Share.

Leave A Reply