fbpx

ছুটির দিনেও ভর্তি কার্যক্রম চালু রাখবে জবি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শুক্রবার ও শনিবারসহ ছুটি কিংবা সরকারি ছুটির দিনেও ভর্তি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম দ্রুত সম্পন্ন করতে এই সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান জানান, ‘আমাদের ভর্তি কার্যক্রম ছুটির দিনও চালু থাকবে। ভর্তি নেয়ার জন্য প্রতিটি বিভাগের অফিস খোলা থাকবে।’

বিজ্ঞান ইউনিটের ভর্তি কমিটির যুগ্ম সমন্বয়কারী ও লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার বলেন, ‘আমাদের ভর্তির সময় ছুটির দিন পড়ে যায়। বন্ধের সময় ভর্তি না নিলে আমাদের কার্যক্রম অনেক দেরি হয়ে যাবে। তাই আমরা শুক্রবার ও শনিবারসহ ছুটি কিংবা সরকারি ছুটির দিনও ভর্তি চালিয়ে যাব।’

এর আগে ৪ নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রথম মেধা তালিকা প্রকাশ করা হয়। যেখানে ৭ নভেম্বর থেকে ভর্তি কার্যক্রম শুরু হয়ে চলবে ১১ নভেম্বর রাত পর্যন্ত। মূল কাগজপত্র ৭ থেকে ১২ নভেম্বরের মধ্যে সশরীরে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়ে জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়।

প্রথম মেধা তালিকায় ‘এ’ ইউনিটে ১ হাজার ১৫৫ জন, ‘বি’ ইউনিটে ৮৫০ জন এবং ‘সি’ ইউনিটে ৬১০ জন শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। এই তিন ইউনিটে সর্বমোট ৪৩ হাজার ৫৫১ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রত্যেক আবেদনকারী তার আবেদনকৃত বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতকৃত মেধাক্রম ও প্রদত্ত বিভাগ অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হবেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেধা তালিকাসহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ওয়েবসাইটে (https://admission.jnu.ac.bd) পাওয়া যাচ্ছে।

২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া ৭ নভেম্বর দুপুর ১২টা থেকে ১১ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে নির্ধারিত ওয়েবসাইট (http://gstadmission.ac.bd) এর মাধ্যমে শেষ করতে হবে।

Advertisement
Share.

Leave A Reply