fbpx

ছুটি নিয়েছেন আফিফ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলতি বছর ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ব্যাট হাতে বেশ ভালো সময় কাটিয়েছিলেন জাতীয় দল থেকে বাদ পড়া আফিফ হোসেন। পরবর্তীতে এই ব্যাটারকে ওয়েস্ট ইন্ডিজ এ দলের বিপক্ষে আনঅফিসিয়াল চারদিনের টেস্ট ম্যাচে বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়কের দায়িত্ব দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দীর্ঘদিন পরে লাল বল খেলতে নামা আফিফ হোসেনের নেতৃত্বে প্রথম ম্যাচ ড্র করলেও দ্বিতীয় ম্যাচ জয়ের আশা জাগিয়েও ক্যারিবীয়দের কাছে ৩ উইকেটে হেরে যায় স্বাগতিকরা। চার ইনিংসে আফিফ হোসেনের ব্যাট থেকে এসেছে মোট ৯৫ রান।

দ্বিতীয় ম্যাচ চলাকালেই তৃতীয় টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করে বিসিবি। দ্বিতীয় টেস্টের স্কোয়াড থেকে বাদ পড়েছেন আফিফ সহ ৭ জন। এরপর থেকেই ক্রিকেট মহলে আলোচনা শুরু হয় জাতীয় দলের বাইরে থাকা আফিফ কি তাহলে ‘এ’ দল থেকেও বাদ পড়েছেন।

তবে অধিনায়কের দলে না থাকার পেছনে রয়েছে ভিন্ন কারণ। বিসিবির বিশেষ সূত্রে জানা গেছে, বাদ দেয়া হয়নি আফিফকে। বিশ্রাম চেয়ে বিসিবির কাছ থেকে শেষ ম্যাচে ছুটি নিয়েছেন আফিফ হোসেন। তার পরিবর্তে শেষ ম্যাচে দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন জাকির হাসান।

এছাড়া আগের স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাদমান ইসলাম, নাঈম শেখ, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, রিপন মণ্ডল ও খালেদ আহমেদ।

তাদের জায়গায় দলে নেওয়া হয়েছে সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম এবং মৃত্যুঞ্জয় চৌধুরীকে।

Advertisement
Share.

Leave A Reply