fbpx

জমকালো আয়োজনে হতে যাচ্ছে যোগী আদিত্যনাথের শপথগ্রহণ অনুষ্ঠান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টানা দ্বিতীয়বারের মতো উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হয়ে ইতিহাস গড়তে যাচ্ছেন যোগী আদিত্যনাথ। গেল ৩০ বছরের মধ্যে তিনিই পরপর দুইবার এই রাজ্য থেকে বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছেন। তাই এবার শপথগ্রহণ অনুষ্ঠানও হতে যাচ্ছে মহাআড়ম্বরে।

ভারতীয় গণমাধ্যম বলছে, লখনৌয়ের একানা স্টেডিয়ামে শপথগ্রহণ অনুষ্ঠান আয়োজন করা হবে। ওই স্টেডিয়ামে ৫০ হাজার দর্শকের ধারণ ক্ষমতা রয়েছে। তবে আমন্ত্রিতদের তালিকায় থাকবেন মাত্র দুইশ জন অতিথি। তাদের মধ্যে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এরই মধ্যে আমন্ত্রণ জানানো হয়েছে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী ও সভানেত্রী সোনিয়া গান্ধীকে। সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব, বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতীও পেয়েছেন আমন্ত্রণপত্র। তবে রাহুল-অখিলেশরা শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কিনা তা নিয়ে রাজনৈতিক মহলে কানাঘুষো চলছে। এ বিষয়ে কংগ্রেস ও সমাজবাদী পার্টি থেকে এখনও কিছু জানানো হয়নি।

চলতি বছর ১০ মার্চ, উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হয়। উত্তর প্রদেশের ৪০৩ টি আসনের মধ্যে বিজেপি একক ভাবেই পেয়েছে ২৫৫টি আসন। আর জোটসঙ্গী আপনাদল পার্টি ১২টি আসন ও নিশাদ পার্টি পেয়েছে ৬ টি আসন।

ভারতের জাতীয় নির্বাচনে ৪৪৫ টি আসনের মধ্যে ৮০ টা উত্তর প্রদেশের। যে দল এ প্রদেশের সবচেয়ে বেশি আসন পায়, তাদের পক্ষেই দিল্লির মসনদে বসার সুযোগ বেশি থাকে। এ প্রদেশ থেকেই সবচেয়ে বেশি প্রধানমন্ত্রী পেয়েছে ভারত।

Advertisement
Share.

Leave A Reply