fbpx

জয়ের সেঞ্চুরিতে শেষ টেস্ট ড্র করেছে বাংলাদেশ ‘এ’ দল!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ ‘এ’ দল ও ওয়েস্ট ইন্ডিজ ’এ’ দলের মধ্যকার তিন ম্যাচের আনঅফিসিয়াল টেস্ট সিরিজ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। সিরিজে প্রথম ম্যাচটি নিষ্প্রাণ ড্রয়ে শেষ হয়েছিল। তবে দ্বিতীয় ম্যাচে দাপট দেখিয়ে জয় তুলে নিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে যায় সফরকারীরা।

সিরিজ বাঁচাতে শেষ ম্যাচে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা। ওপেনার মাহমুদুল হাসান জয়ের অপরাজিত সেঞ্চুরিতে শেষ পর্যন্ত ড্র করেছে টাইগাররা।

শেষ টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ৪৪৫ রান সংগ্রহ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। জবাবে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২০৫ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। এরপর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ২২০ রানে ইনিংস ঘোষণা করে সফরকারীরা।

সিরিজ বাঁচাতে বাংলাদেশের লক্ষ ছিল ৪৬১ রান, ম্যাচের যে সময় বাকি ছিল তাতে যা প্রায় অসম্ভব। দিনশেষে জয়ের ব্যাটিং দৃঢ়তায় ৪ উইকেটে ৩০৬ রান হতেই ম্যাচ ড্র ঘোষণা করেন আম্পায়াররা। এতে ১-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় ক্যারিবিয়ানরা।

শুক্রবার (২ জুন) চতুর্থ ও শেষ দিন বিনা উইকেটে ৪৭ রান নিয়ে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশের দুই ওপেনার জয় ও জাকির হাসান। রান খরায় ভুগতে থাকা মাহমুদুল হাসান জয় তুলে নিয়েছেন দাড়ুণ এক সেঞ্চুরি। দলকেও বাঁচিয়েছেন হারের হাত থেকে। প্রথম ইনিংসে ৯ রান করা ইয়াসির আলি রাব্বি আউট হওয়ার আগে ৮৫ বলে ৬৭ রান করে জয়কে ভালোই সঙ্গ দিয়েছেন।

শেষ পর্যন্ত ৪ উইকেটে ৩০৬ রান তুলতেই দিন শেষ হয়ে যায়। জয় ১১৪ এবং দীপু অপরাজিত ছিলেন ২০ রানে। ব্যাটে দারুণ দৃঢ়তা দেখানো জয় ম্যাচসেরা হয়েছেন। উইন্ডিজদের হয়ে দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট পেয়েছেন সিনক্লেয়ার।

Advertisement
Share.

Leave A Reply