fbpx

জাংকুকের কণ্ঠে কাতার বিশ্বকাপের থিম সং, ফিরে এলো শাকিরার ‘ওয়াকা’ও

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ড্রামের আওয়াজ আর নৃত্যের ঝংকার; আল বায়ত স্টেডিয়ামে শুরু বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠান। নিজ দেশের পতাকা ও জার্সি গায়ে মঞ্চে ৩২ দেশের শত শত পারফর্মার! সময় যতোই এগিয়েছে, বেড়েছে দর্শকদের মুগ্ধতা।

১৯৯৮ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে গাওয়া রিকি মার্টিনের ‘আলে! আলে! আলে!’ কিংবা ২০১০ বিশ্বকাপে শাকিরার ‘ওয়াকা, ওয়াকা’; সব যেনো ফিরে এসেছে একসাথে, মঞ্চে উপস্থিত পারফর্মারদের পারফর্ম্যান্সে। বাদ যায়নি ২০১৪ সালের পিটবুল, জেনিফার লোপেজের ‘ওলে ওলা’ কিছুই!

কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে দর্শকদের আনন্দ দেয়ার সর্বোচ্চ চেষ্টাই করা হয়েছে, সেটা সময়ের সাথে সাথেই বোঝা গেছে। মঞ্চে যখন বিটিএসের সবচেয়ে কমবয়সী সদস্য জাংকুক, তখন দর্শকদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। জাতি, বর্ণ, সংস্কৃতি ভুলে পুরো স্টেডিয়ামে উপস্থিত সবাই যেনো একমুহুর্তের জন্য এক হয়ে গেছে।

জাংকুক গেয়েছেন কাতার বিশ্বকাপের অফিশিয়াল গান ‘ড্রিমার্স’। সেইসাথে হয়ে গেছেন বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করা প্রথম কোরিয়ান। জাংকুকের সুরে যখন পুরো বিশ্ব বিমোহিত, তখন লাখো সমর্থকের সাথে তাল মিলিয়েছেন আরও একজন; কাতার বিশ্বকাপের মাসকট “লা’ইব”। জাংকুকের সঙ্গে গেয়েছেন কাতারের গায়ক ফাহাদ আল কুবাইশিও।

উদ্বোধনী বক্তৃতা দিয়েছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। সকলকে স্বাগত জানিয়ে বলেছেন, ‘মানুষে মানুষে বিভেদ ভুলে এই ঐক্য দেখতে কী দারুণ লাগছে! বিশ্বকে দোহায় স্বাগতম!”

Advertisement
Share.

Leave A Reply