fbpx

জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ সংঘর্ষ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশ ও ছাত্রদল কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটছে। সংঘর্ষে পুলিশ সদস্যসহ অন্তত ১২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আজ রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকালে প্রেসক্লাবের সামনের সড়কে ছাত্রদলের নেতাকর্মীদের সমর্থনে একটি মিছিল বের করা হলে পুলিশ তাদেরকে বাধা দেয়। এ সময় ছাত্রদলের নেতাকর্মীরা প্রেসক্লাবের ভেতরে ঢুকে গিয়ে সেখান থেকে ক্রমাগত পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে।

পুলিশ জানায়, ছাত্রদল কর্মসূচির অনুমতি না পাওয়া সত্ত্বেও মিছিল নিয়ে প্রেসক্লাবের সামনে রাস্তায় চলে আসে। এ সময় পুলিশ তাদের সড়ক থেকে সরাতে চাইলে তারা প্রেসক্লাবের মতো শান্তিপূর্ণ জায়গায় ঢুকে পড়ে সেখান থেকেই পুলিশের উপর ইট-পাটকেল ছুঁড়তে থাকে। এ সময় পুলিশের সাথে তাদের ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।

সংঘর্ষের বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা জোনের ডিসি সাজ্জাদুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, ছাত্রদল সমাবেশের অনুমতি না পেয়েও তাদের প্রেসক্লাবের ভেতর থেকে চার থেকে পাঁচ’শ কর্মী সড়কে নেমে পুলিশের উপর হামলা চালায়। এতে পুলিশের সাত থেকে আটজন সদস্য আহত হয়েছেন। এ হামলাকে পূর্বপরিকল্পিত বলে দাবি করেন সাজ্জাদুর রহমান। তার মতে, প্রেসক্লাবের ভেতরে যেহেতু এতো ইট নেই, তাহলে ছাত্রদল কর্মীরা ছোঁড়ার জন্য এতো ইট পেল কোথা থেকে? এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply