fbpx

জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গু রোগী শনাক্ত ৫৩৬ জন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে মৃত্যুর হার বেড়েই চলেছে, এর সংক্রমণ ঠেকাতে দেশে চলছে কঠোর বিধিনিষেধ । তার মধ্যে থেমে নেই ডেঙ্গুতে আক্রন্তের হার, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৫৩৬ জন। তবে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ বছর কারও মৃত্যু হয়নি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

৭ জুলাই (বুধবার) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বুলেটিনে জানানো হয়, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ বছর কারও মৃত্যু হয়েছে এমন কোন তথ্য তাদের কাছে নেই। বর্তমানে ডেঙ্গু বেড়ে যাবার কারণ হিসেবে বৃষ্টিতে পানি জমে থাকায় ডেঙ্গুর বাহক এডিস মশা কিছুটা বেড়েছে বলেও জানান স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক নাজমুল ইসলাম।

এসময় তিনি বলেন, বর্তমান করোনাভাইরাসের প্রতি বেশি নজর দেয়া হচ্ছে। কিন্তু ডেঙ্গুকে উপেক্ষা করার কোনো সুযোগ নেই। সবাইকে সচেতন হওয়ার পরামর্শ দেন নাজমুল ইসলাম।

বুলেটিনে আরও বলা হয়, অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা দেশে কবে আসবে সে ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তর নিশ্চিত নয়। তবে এই টিকা আসলে যারা আগে এই টিকার প্রথম ডোজ নিয়েছেন, কিন্তু দ্বিতীয় ডোজ নেননি, তাদের অগ্রাধিকারের ভিত্তিতে এই টিকা দেওয়া হবে।

এছাড়া সুরক্ষা অ্যাপ চালু হয়েছে। এতে ৩৫ বছর তদূর্ধ্ব যে কেউ টিকার জন্য নিবন্ধন করতে পারবেন।

এসময় দেশে করোনা রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় অক্সিজেন ও বেশি লাগছে বলে জানান স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র। আগে প্রতিদিন ৫০ থেকে ৭০ মেট্রিক টন অক্সিজেন লাগতো এখন লাগছে তার আড়াই থেকে তিন গুণ বেশি।

Advertisement
Share.

Leave A Reply