fbpx

জাপানে তিন মাসে ৬০ লাখের বেশি আইফোন বিক্রি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাপানে বিক্রি হওয়া সবচেয়ে বেশি দুইটি স্মার্টফোনের মধ্যে একটি আইফোন- এমনটি দাবি করছে বাজার গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ডেটা করপোরেশনের (আইডিসি)। তাদের তথ্য অনুযায়ী, ২০২০ সালের শেষ প্রান্তিকে জাপানে বিক্রি হওয়া মোট স্মার্টফোনের ৫২ দশমিক ৬ শতাংশ ছিল অ্যাপলের আইফোন।

প্রতিষ্ঠানটি বলছে, ২০২০ সালের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত জাপানে ৬০ লাখের বেশি আইফোন বিক্রি করেছে । ২০১৯ সালের একই সময়ের তুলনায় ১৩ দশমিক ৮ শতাংশ বেশি।

এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে জাপানের শার্প। এই সময়ে প্রতিষ্ঠানটি ১৪ লাখ স্মার্টফোন বিক্রি করে। তারা মোট স্মার্টফোন বিক্রির কেবল ১২ দশমিক ৪ শতাংশ জায়গা দখল করেছে। আর অ্যাপলের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী স্যামসাং কেবল ৭ লাখ ৮১ হাজার স্মার্টফোন বিক্রি করেছে।

আইডিসির প্রতিবেদন বলছে, জাপানের সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ডও আইফোন। ২০২০ সালে তারা মোট ১ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার আইফোন বিক্রি করেছে। এটি দেশটির মোট স্মার্টফোন বিক্রির ৪৬ দশমিক ৫ শতাংশ।

আর ২০১৯ সালের সঙ্গে তুলনায় সেটি ৮ দশমিক ৩ শতাংশ বেশি। তবে বছরের শেষ দিকে জাপানে আইফোনের জনপ্রিয়তা বাড়ার কারণ হিসেবে আইফোন ১২ সিরিজের স্মার্টফোনগুলোর ভূমিকা আছে বলে মনে করছে।

Advertisement
Share.

Leave A Reply