fbpx

জামিন পেলেন সম্রাট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে দুই শর্তে জামিন দিয়েছেন আদালত।

২২ আগস্ট (সোমবার) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে এ আদেশ দেন। তবে দুই শর্তে সম্রাটকে জামিন দেয়া হয়েছে। তা হলো ইসমাইল চৌধুরী সম্রাটকে আদালতে পাসপোর্ট জমা দিতে হবে এবং তিনি বিদেশে যেতে পারবেন না।

আজ সম্রাটের জামিন চেয়ে তার আইনজীবী এহসানুল হক সমাজী আবেদন করেন।

আদেশে বিচারক বলেন, জামিননামা অনুযায়ী সম্রাটকে তার পাসপোর্ট আদালতে জমা দিতে হবে এবং জামিনের মেয়াদ পরবর্তী শুনানির তারিখ ১৯ সেপ্টেম্বর পর্যন্ত কার্যকর থাকবে।

তবে সম্রাটের আইনজীবী আদালতকে বলেন যে, সম্রাট আগে চিকিৎসার প্রয়োজনে জামিনে মুক্তি পেয়েছিলেন। কিন্তু হাইকোর্ট তার জামিন বাতিল করে ৭ দিনের মধ্যে বিচারিক আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। এ সময় বিচারিক আদালতকে মেডিকেল রিপোর্ট তলব এবং জমা দেওয়া হলে জামিনের আবেদন নিষ্পত্তি করারও নির্দেশ দেন হাইকোর্ট।

মামলার অভিযোগপত্র অনুযায়ী, যুবলীগের বহিষ্কৃত নেতা সম্রাটের বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। এ ঘটনায় ২০১৯ সালের ১২ নভেম্বর বাদী হয়ে মামলাটি দায়ের করেন দুদক উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম।

এরপর দীর্ঘ তদন্ত শেষে গত বছরের ২৬ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা দুদক উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

Advertisement
Share.

Leave A Reply