fbpx

জিএসএম’র ডিজিটাল নেশন অ্যাওয়ার্ড অর্জন করলো গ্রামীণফোন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে কমিউনিটির ক্ষমতায়নে ভূমিকা রাখার জন্য জিএসএম’র দ্য ডিজিটাল নেশন অ্যাওয়ার্ড পুরস্কার অর্জন করেছে গ্রামীণফোন।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমানের পক্ষে সিঙ্গাপুরের জেডব্লিউ ম্যারিয়ট সাউথ বিচে সম্মানজনক ডিজিটাল নেশন অ্যাওয়ার্ড গ্রহণ করেন গ্রামীণফোনের করপোরেট অ্যাফেয়ার্সের সিনিয়র ডিরেক্টর হোসেন সাদাত। সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, “গত ২৫ বছরে বাংলাদেশের ডিজিটাল ক্ষ্মতায়নের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। ডিজিটাল কানেক্টিভিটি পার্টনার হিসেবে মানুষের জীবনের রূপান্তরে এবং ডিজিটাল বৈষম্য কমিয়ে আনতে ভূমিকা রাখতে গ্রামীণফোন উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে। স্মার্ট জাতিতে পরিণত হতে আমাদের প্রান্তিক জনগোষ্ঠী ও তরুণদের প্রাধান্য দিয়ে ধারাবাহিকভাবে কমিউনিটির ক্ষমতায়নে এবং সম্ভাবনা উন্মোচনে কাজ করে যেতে হবে। ডিজিটালাইজেশনের ক্ষেত্রে নানা উদ্যোগ গ্রহণের জন্য জিএসএমএ’র এ স্বীকৃতি লাভ করে আমরা সম্মানিত। ডিজিটাল ভবিষ্যতের জন্য দেশকে প্রস্তুত করে তুলতে আমাদের ধারাবাহিক প্রচেষ্টা অব্যাহত থাকবে।”

‘এখনই সময়’ ক্যাম্পেইনের মাধ্যমে এ পুরস্কার অর্জন করে গ্রামীণফোন। গ্রামীণফোনের মোবাইল প্রযুক্তি কীভাবে দেশজুড়ে কমিউনিটির ক্ষমতায়ন ত্বরাণ্বিত করেছে তা ‘এখনই সময়’ ভিডিওর মাধ্যমে তুলে ধরা হয়। উদাহরণ হিসেবে, ভিডিওতে আম বিক্রেতাদের ভিডিও প্রদর্শিত হয়; যেখানে দেখানো হয় একজন উদ্যোক্তাকে উচ্চগতিসম্পন্ন কানেক্টিভিটি ও ডিজিটাল সল্যুশনের মাধ্যমে ডিজিটালভাবে কার্যক্রম পরিচালনায় ও ই-কমার্সের সুবিধা গ্রহণে উপযোগী করে তুলতে সহায়তা করার মাধ্যমে পুরো কমিউনিটির ক্ষমতায়নে ভূমিকা রাখা সম্ভব।

সবার জন্য তথ্যের সুযোগ নিশ্চিতে, ডিজিটাল অন্তর্ভুক্তির লক্ষ্যপূরণে, সবাইকে কানেক্টেড করতে এবং অর্থনীতির প্রবৃদ্ধিতে ভূমিকা রাখে মোবাইল খাত। জিএসএমএ’র আয়োজনে মোবাইল ৩৬০ ডিজিটাল নেশনস অ্যাওয়ার্ড, মোবাইল ৩৬০ এশিয়া প্যাসিফিক উদ্যোগের মাধ্যমে মোবাইল খাতের এ অবদানকে স্বীকৃতি প্রদান করা হয়। এ বছর ১৫টি আবেদনকে সংক্ষিপ্ত মনোনয়ন তালিকায় রাখা হয়। পরবর্তীতে, এ খাতের অভিজ্ঞ ও বিশেষজ্ঞ বিচারকগণ সাবমিশনগুলো যাচাই-বাছাই করে বিজয়ী নির্বাচন করেন।

Advertisement
Share.

Leave A Reply