fbpx

জুনিয়র টাইগার পেসারদের বোলিং তোপে ২২৮ রানে গুটিয়ে গেল শ্রীলঙ্কা

Pinterest LinkedIn Tumblr +

রিপন মন্ডল, আশিকুর জামান, গোলাম কিবরিয়া- বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এই ত্রিমুখী পেস বোলিং আক্রমণে ডাম্বুলায় প্রথম যুব ওয়ানডেতে ঘরের মাটিতে প্রথম ইনিংসে দিশেহারা হয়েছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২২৮ রান তুলতে সক্ষম হয়েছে তারা।

টসে জিতে ব্যাট করতে নেমে নতুন বল হাতে দুই যুব টাইগার পেসার আশিকুর জামান ও রিপম মন্ডলের গতির তোড়ে নাকাল হয় লঙ্কান যুবারা। পাওয়ারপ্লের প্রথম ১০ ওভারেই সাদীশ জয়াবর্ধনে ও শেভন ড্যানিয়েলকে ফেরান রিপন; দুজনকেই বানান উইকেটকিপারের হাতে ক্যাচ। পাওয়ারপ্লে শেষ হওয়ার পরের বলেই জিওয়াকা শাসিনকেও আউট করেন আরেক পেসার গোলাম কিবরিয়া; যেটি ছিল ম্যাচে তারও প্রথম বল।

লঙ্কানদের হাল এরপর ধরেন মিডল অর্ডার ব্যাটসম্যান পাওয়ান পাথিরাজা। প্রথমে সাদিশা রাজাপাকশের সাথে ৫৩ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন, এরপর রাভীন ডি সিলভার সাথেও ৮০ রানের জুটি গড়েন এই বাঁহাতি। আউট হওয়ার আগে করেন ৮৮ বলে ৬৭ রান।

পাওয়ানের আউটের পরই আবারো ধ্বস নামে লঙ্কান ব্যাটিং অর্ডারে; ধ্বস নামান পেসাররাই। লেজের দিকের ব্যাটসম্যান ইয়াসিরু রদ্রিগোর ১৫ বলে ২৫* রানের ক্যামিওর কল্যাণে ২২৮ রানের পুঁজি পায় শ্রীলঙ্কা।

রিপন মন্ডল ৫৯ রানে ৩ উইকেট নিয়ে হয়েছেন বাংলাদেশের সেরা পেসার, আশিকুর নিয়েছেন ৪৩ রানে ২ উইকেট ও কিবরিয়া নিয়েছেন ১টি।

ম্যাচটি শ্রীলঙ্কান ক্রিকেটের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হচ্ছে।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা- ৫০ ওভার শেষে ২২৮/৯ (পাথিরাজা ৬৭, রাভীন ২৯, সাদিশা ২৮, ইয়াসিরু ২৫*; রিপন ৩/৫৯, আশিকুর ২/৪৩)

Share.

Leave A Reply