fbpx

জেনিনে ইসরায়েলি সেনাদের গুলিতে ৯ ফিলিস্তিনি নিহত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইসরায়েলি বাহিনীর হামলায় রক্তাক্ত ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহর। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর অভিযানে ৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন আরও কয়েকজন। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর দিয়েছে আল জাজিরা।

গত এক মাস ধরে চরম উত্তেজনা বিরাজ করছে পশ্চিম তীরে। প্রতিদিনই কোথাও না কোথাও অভিযান চালাচ্ছে ইসরায়েলি সেনারা। এ ঘটনাকে কেন্দ্র করে ফিলিস্তিনিদের সঙ্গে সংঘর্ষ হচ্ছে। বৃহস্পতিবারের ঘটনায় ইসরায়েলের সামরিক বাহিনী বিস্তারিত উল্লেখ না করে জানিয়েছে, অভিযান অব্যাহত আছে।

এদিকে ইসরায়েলি সংবাদমাধ্যমগুলো বলছে, অভিযানকে কেন্দ্র করে এলাকাটিতে উত্তেজনা বিরাজ করছে। নিহতদের মধ্যে একজনকে জঙ্গি হিসেবে শনাক্ত করা হয়েছে।

ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী মে আল কায়লা জানান, গুলিবিদ্ধ গুরুতর আহতদের জীবন বাঁচাতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। তিনি অভিযোগ করেন, ইসরায়েলি সেনারা কাঁদানে গ্যাস ও গুলি ছুড়েছে। এতে নারী, শিশুসহ বৃদ্ধারাও আহত হন। এ বিষয়ে ইসরায়েলের তাৎক্ষণিক প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ফিলিস্তিনের ওপর হামলাকে নৃশংস ঘটনা অ্যাখ্যা দিয়ে ইসরায়েলের বিরুদ্ধে আওয়াজ তুলতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন ফিলিস্তিনি কর্তৃপক্ষের উপপ্রধানমন্ত্রী নাবিল আবু রুদেইনা।

চলতি বছর ইসরায়েলি বাহিনীর হাতে এ পর্যন্ত ৩০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। তবে বৃহস্পতিবারের ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

বিবৃতিতে স্বাস্থ্যমন্ত্রী মাই আল-কাইলা অভিযোগ করে আরও বলেন, ‘দখলদার বাহিনী জেনিনে একটি সরকারি হাসপাতালে হামলা চালায় এবং ইচ্ছাকৃতভাবে হাসপাতালের শিশু বিভাগে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।’

Advertisement
Share.

Leave A Reply