fbpx

জেলের জালে ঝাঁকে ঝাঁকে ইলিশ, কমছে দাম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নিষেধাজ্ঞা শেষে চলছে ইলিশ ধরার উৎসব। জেলেদের জালে ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ। জেলে, ট্রলার মালিক ও ব্যবসায়ীদের চোখে মুখে রুপালি ইলিশের মতোই হাসির ঝলক এখন।

আড়তগুলোতে দেশের নানা প্রান্তের ক্রেতা উপস্থিত থাকায় মাছের বাজার দরও ভালো। পাইকারি বাজারে ২৪ হাজার টাকা থেকে ৪০ হাজার টাকা দরে বিক্রি হচ্ছে বিভিন্ন সাইজের ইলিশ।

পাইকারি ক্রেতা আব্দুল জব্বার গণমাধ্যমকে জানান, এখানে ৪০০ গ্রাম থেকে ৭০০ গ্রাম ওজনের প্রতিমণ ইলিশ ২৪ হাজার টাকা থেকে ২৬ হাজার টাকা, ৮০০ গ্রাম থেকে ১ কেজি ওজনের প্রতিমণ ইলিশ ৩৮ হাজার টাকা থেকে ৪০ হাজার টাকা এবং ১ কেজির বেশি ওজনের ইলিশ ৪২ হাজার টাকা থেকে ৪৫ হাজার টাকায় বিক্রি হচ্ছে।

খুচরা বাজারেও ইলিশের দাম কমেছে জানিয়ে পটুয়াখালী শহরের নিউমার্কেটের মাছ ব্যবসায়ী মাসুম বেপারী জানান, খুচরা বাজারে ৪০০ গ্রাম পর্যন্ত ওজ‌নের প্রতি‌কে‌জি ইলিশ ৩৫০ টাকা থে‌কে ৪০০ টাকায়, ৪০০ গ্রাম থে‌কে ৬০০ গ্রাম পর্যন্ত ৪০০ থে‌কে ৫০০ টাকায় এবং ৮০০ গ্রাম পর্যন্ত ইলিশ ৫০০ থে‌কে ৭৫০ টাকায় বিক্রি হচ্ছে। ১ কে‌জি পর্যন্ত ইলিশ ৭৫০ টাকা থে‌কে ৮৫০ টাকায় এবং এক কে‌জির বে‌শি ওজনের ইলিশ ৯০০ থে‌কে ১ হাজার ১০০ টাকায় বি‌ক্রি হ‌চ্ছে।

গত ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন ইলিশ ধরার ক্ষেত্রে সরকারি নিষেধাজ্ঞা ছিল।

Advertisement
Share.

Leave A Reply